ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএল শুরু ৬ জানুয়ারি, ফাইনাল ১৬ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
বিপিএল শুরু ৬ জানুয়ারি, ফাইনাল ১৬ ফেব্রুয়ারি

আগামী বছরের শুরুতেই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ৬ জানুয়ারি শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্টের নবম আসর।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যেকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এটি। দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে লড়বে রংপুর রাইডার্স।  

শনিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি এবারের বিপিএলের সূচি ঘোষণা করে। সাত দলের টুর্নামেন্টে এবার মোট ম্যাচ ৪৫টি। আগেরবারের মতোই বিপিএল হবে তিনটি ভেন্যুতে—ঢাকার মিরপুর, চট্টগ্রাম ও সিলেটে।  

প্রথম পর্বে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলা হবে ১০ জানুয়ারি পর্যন্ত। এরপর চট্টগ্রামে খেলা ১৩ জানুয়ারি থেকে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ হবে ১২টি। ২০ জানুয়ারি শেষ হবে চট্টগ্রাম পর্ব। ২৩ ও ২৪ জানুয়ারিতে ঢাকায় হওয়ার পর ম্যাচ চলে যাবে সিলেটে।

দুই দিন বিরতি দিয়ে ২৭ জানুয়ারি থেকে খেলা হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। সেখানে খেলা হবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ৩ ফেব্রুয়ারি থেকে টুর্নামেন্টের শেষ ভাগ শুরু হবে ঢাকায়।

দিনের প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর দুইটায়, সন্ধ্যা ৭টায় আরেকটি। তবে শুক্রবার প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়, পরেরটি সন্ধ্যা সোয়া ৭টায়।  

টুর্নামেন্টের এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচ হবে ১২ ফেব্রুয়ারি, দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ ১৪ ফেব্রুয়ারি। ফাইনাল ম্যাচ ১৬ ফেব্রুয়ারি।

বাংলাদেশ সময় : ০৯৩৬ ঘণ্টা, ২৫ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।