ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

লিটন দাসের অধিনায়কত্ব শুরু হচ্ছে। ভারত-বাংলাদেশ ওয়ানডে সিরিজ দিয়ে দেশের মাঠে সাত মাস পর ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট।

ফুটবল বিশ্বকাপের উন্মাদনার ভেতর মাঠে গড়াচ্ছে তিন ম্যাচের সিরিজ।  

রোববার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ইনজুরিতে এই ম্যাচে নেই পেসার তাসকিন আহমেদ। পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন তামিম ইকবাল।

এখন অবধি ভারতের বিপক্ষে ৩৬টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। যার মধ্যে ৩০টিতেই হারতে হয়েছে। পাঁচ জয়ের সঙ্গে একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

এই ম্যাচের একাদশে বাংলাদেশ খেলতে নেমেছে তিন পেসার নিয়ে। উদ্বোধনী জুটিতে লিটন দাস, এনামুল হক বিজয়ের সঙ্গে বিকল্প হিসেবে আছেন নাজমুল হোসেন শান্ত। ভারতীয় একাদশে অভিষেক হচ্ছে পেসার কুলদ্বীপ সেনের।  

ভারত একাদশ : 

রোহিত শর্মা (অধিনায়ক), শেখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, দ্বীপক চাহার, মোহাম্মদ সিরাজ, কুলদ্বীপ সেন

বাংলাদেশ একাদশ :

লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন

বাংলাদেশ সময় : ১১৩৩ ঘণ্টা, ৪ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।