ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

নির্বাচিত ফটোগ্রাফারদের পুরস্কার দেওয়ার মাধ্যমে শেষ হলো ফটোগ্রাফি কন্টেস্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
নির্বাচিত ফটোগ্রাফারদের পুরস্কার দেওয়ার মাধ্যমে শেষ হলো ফটোগ্রাফি কন্টেস্ট

নির্বাচিত সেরা ফটোগ্রাফারদের পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হলো বেঙ্গল ক্ল্যাসিক টি আয়োজিত ‘ফটোগ্রাফি’ কন্টেস্ট।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ১৯ সেপ্টেম্বর বেঙ্গল ক্ল্যাসিক টি আয়োজিত ‘ফটোগ্রাফি’ কন্টেস্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পাঁচ হাজারেরও অধিক প্রতিযোগীদের মধ্য থেকে সেরা তিনজনের হাতে পুরস্কার তুলে দেন স্বনামধন্য ফটোগ্রাফার জাভেদ আক্তার সুমন এবং জনাব জাফরউদ্দিন সিদ্দিকী, নির্বাহী পরিচালক, বিক্রয় ও বিপণন, সিটি গ্রুপ। প্রথম পুরস্কার হিসেবে ডিএসএলআর ক্যামেরা পেয়েছেন জাবের আহমেদ, দ্বিতীয় পুরস্কার হিসেবে স্যামসাং স্মার্ট ফোন পেয়েছেন তৌহিদ তুষার এবং তৃতীয় পুরস্কার হিসেবে স্যামসাং স্মার্টফোন পেয়েছেন মুবিনা রহমান।  

উল্লেখ্য, চলতি বছরের ৩ মার্চ বেঙ্গল টির ফেসবুক পেইজ থেকে আয়োজন করা হয় এ কন্টেস্টের। এ প্রতিযোগিতার মূল বিষয় ছিল চায়ের সঙ্গে প্রিয় মূহুর্তের ছবি। এ আয়োজনের বিশেষ সহযোগী ছিল চা প্রেমীদের একটি ফেসবুক গ্রুপ। দেশের সৃজনশীল মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলে এ প্রতিযোগিতা।  

জমার পাঁচ হাজারেরও অধিক ছবি থেকে দর্শকের পছন্দ এবং অভিজ্ঞ বিচারকের রায় মিলিয়ে দুটি ধাপে চূড়ান্ত বিজয়ীদের নির্বাচিত করা হয়। কন্টেস্টে বিচারক হিসেবে ছিলেন জাভেদ আক্তার সুমন। প্রথমে জমাকৃত ছবিগুলো থেকে বিচারকের রায়ে বাছাই করা হয় সেরা ১২ টি ছবি। সেখান থেকে দর্শকের ভোট ও বিচারকের নম্বর মিলিয়ে চূড়ান্ত বিজয়ীদের নির্বাচন করা হয়।  

এ প্রসঙ্গে জনাব জাফরউদ্দিন সিদ্দিকী বলেন, ফটোগ্রাফি একটি চমৎকার আর্ট ফর্ম। ৫০০০ ছবি থেকে সেরা ছবি বাছাই করাটা সহজ ছিল না, সেটা আমি বুঝতে পারি। আজ জাতীয় পর্যায়ে আপনারা প্রতিযোগিতা করছেন। একদিন বিশ্বমঞ্চে আপনারা জায়গা করে নিতে পারবেন।

এ উদ্যোগে মানুষের অভিনব সাড়া পেয়ে মানুষকে সৃষ্টিশীল কাজে উৎসাহিত করার জন্য ভবিষ্যতে আবারও এ ধরনের আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।