ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পেল আকিজ ফুড অ্যান্ড বেভারেজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পেল আকিজ ফুড অ্যান্ড বেভারেজ গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পেল আকিজ ফুড অ্যান্ড বেভারেজ

ঢাকা: আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি. প্রতিষ্ঠালগ্ন থেকেই পণ্যের গুণগত মান, কর্মপরিবেশ ও পারিপার্শ্বিক পরিবেশের প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে। কারণ সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে পারলেই দেশ তথা পৃথিবী সুস্থভাবে টিকে থাকবে।

উৎপাদন প্রণালীতে কার্বন নির্গমন নিয়ন্ত্রণ, গ্লোবাল ওয়ার্মিং কমিয়ে পরিবেশবান্ধব প্রযুক্তি ব্যবহারে ধারাবাহিকতা রক্ষা, নিরাপদ কর্ম পরিবেশ বজায় রাখার স্বীকৃতিস্বরূপ ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ২০২০’ এ ভূষিত হয়েছে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড।

বুধবার (০৮ ডিসেম্বর) সকালে রাজধানীর ওসমানী মিলনায়তনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।  

অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিবেশবান্ধব প্রযুক্তি ও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি ব্যবহারে উৎসাহিত করার জন্য সরকারের এই উদ্যোগ।

অনুষ্ঠানের সভাপতি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ এহছানে এলাহী গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২০ দেন।

আকিজ ভেঞ্চার গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও জনাব সৈয়দ আলমগীর প্রতিষ্ঠানের পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

বেশকিছু মাপকাঠি মেনে এই অ্যাওয়ার্ডটি দিয়েছে বাংলাদেশের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। এগুলো হলো- অপরিহার্য প্রতিপালন, পরিবেশগত প্রতিপালন, প্রাতিষ্ঠানিক প্রতিপালন ও উদ্ভাবনী কার্যক্রম।  

গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড অর্জন প্রসঙ্গে জনাব সৈয়দ আলমগীর বলেন, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড শিল্প-কারখানার অভ্যন্তরে সবুজায়ন, পরিবেশবান্ধব প্রযুক্তি ও কর্মীদের জন্য নিরাপদ কর্ম পরিবেশ নিশ্চিত করে আসছে। যারই ফলশ্রুতিতে আজকে আমাদের এই অর্জন।

ধামরাই ও চাঁপাইনবাবগঞ্জে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এর ২টি ফ্যাক্টরি রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ ফ্যাক্টরিতে ম্যাংগো পাল্প প্রসেসিং ও অ্যাগ্রো জাতীয় পণ্য প্রস্তুত করা হয়। ধামরাই ফ্যাক্টরিতে আন্তর্জাতিক মানসম্পন্ন পণ্য মোজো, ক্লেমন, ফ্রুটিকা, স্পিড, ফার্ম ফ্রেশ দুধ ও দুগ্ধজাত পণ্য, টুইং, রিভেরা, আফি, চিজ পাফস্সহ অসংখ্য গুণগত মানসম্পন্ন পণ্য প্রস্তুত করা হয়। ভোক্তার সন্তুষ্টি অর্জন করাই আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি. এর মূল লক্ষ্য এবং এ লক্ষ্যেই প্রতিষ্ঠানটি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।