ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

কর্পোরেট কর্নার

টাটা ইনট্রা এখন বাংলাদেশে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
টাটা ইনট্রা এখন বাংলাদেশে

ঢাকা: বাংলাদেশে এখন পাওয়া যাচ্ছে টাটা মটরসের নতুন প্রজন্মের ছোট পিকআপ গাড়ি টাটা ইনট্রা।

বাংলাদেশে টাটা মটরসের একমাত্র পরিবেশক নিটল মটরস রোববার (১৭ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে নতুন প্রজন্মের এই পিকআপ বিক্রি শুরু করেছে।

ইনট্রার দুটি মডেল বাংলাদেশে পাওয়া যাবে। এগুলো হচ্ছে - V10 এবং V20।

শক্তিশালী বৈশিষ্ট্য সম্পন্ন এই গাড়ি এমন ভাবে ডিজাইন করা হয়েছে, যা উদ্যোক্তা, পরিবহন মালিক এবং ক্রমবর্ধমান ই-কমার্স সেক্টরের পণ্য স্থানান্তরকে আরও সহজ করবে।

এক প্রেসবিজ্ঞপ্তিতে নিটল মটরস জানিয়েছে, টাটা মটরসের ‘প্রিমিয়াম টাফ’ ডিজাইন ফিলোসোফিকের ভিত্তি করে তৈরি এই পিকআপ দেবে পাওয়ার প্যাকড পারফরম্যান্স এবং বেশি আয়ের সুযোগ, সঙ্গে আছে নিরাপদ ও আরামদায়ক ড্রাইভিংয়ের অভিজ্ঞতা। তাছাড়া নিটলের রয়েছে দেশের সবচেয়ে বড় সেলস, সার্ভিস ও স্পেয়ার পার্টস নেটওয়ার্ক, যার সুবিধাগুলো ইনট্রার ক্ষেত্রেও প্রযোজ্য থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইমপ্যাক্ট 2.0 ডিজাইন ফিলোসোফির ওপর ভিত্তি করে তৈরি ইনট্রা বাংলাদেশের উদীয়মান অর্থনীতির গতি বৃদ্ধি করবে এবং দেশের পণ্য পরিবহন ব্যবস্থার নতুন চালিকাশক্তি হয়ে ওঠবে। টাটা ইনট্রা V20 এর গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলো, যেমন- ১১০০ কেজি পেলোড, ৭০বিএইচপি ও ১৪০ এনএম টর্কের পাওয়ারফুল কমন রেইল ইঞ্জিন, মজবুত চেসিস ও বড় লোডিং ডেক একে পরিণত করেছে পণ্য পরিবহনের জন্য উপযুক্ত পিকআপে।   এতে আছে ১.৪ লিটার নির্ভরযোগ্য ও জ্বালানি সাশ্রয়ী ইঞ্জিন, যার সঙ্গে যুক্ত আছে ফাইভ-স্পিড ট্রান্সমিশন ও গিয়ার শিফট অ্যাডভাইজর ব্যবস্থা। যার ফলে  চালকরা  দীর্ঘ সময় ধরে ড্রাইভিং করতে পারবেন।   এতে করে সার্বিক অপারেটিং খরচ কমে যাবে এবং লাভের পরিমাণ বাড়বে। প্রাইভেট কারের মত ড্রাইভিং ব্যবস্থা এটিকে চালকদের জন্য করেছে আরামদায়ক, সুবিধাজনক এবং নিরাপদ। টাটা ইনট্রার সহজ পরিচালনা ব্যবস্থা ( টার্নিং রেডিয়াস মাত্র ৪.৭৫ মিটার), অধিক গ্রাউন্ড ক্লিয়ারেন্স,  বেস্ট ইন ক্লাস ৪৫% গ্রেডিবিলিটি এবং রোবাস্ট সাসপেশন একে পরিনত করবে বাংলাদেশের পরিবেশ ও সড়ক ব্যবস্থার জন্য সবচেয়ে উপযুক্ত পরিবহনে।


এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে টাটা মটরসের ভাইস প্রেসিডেন্ট (ইন্টারন্যাশনাল বিজনেস ও স্ট্র‍্যাটিজি, সিভিবিইউ) অনুরাগ মেহেরোত্রা  বলেন, টাটার বিভিন্ন রেঞ্জের বাণিজ্যিক গাড়িগুলো বাংলাদেশে সুপরিচিত। এ দেশে নতুন নতুন মডেলের গাড়ি নিয়ে আসার এই কার্যক্রম অব্যাহত থাকবে। টাটা ইনট্রা তাদের জন্য একটি আদর্শ পিকআপ হয়ে উঠতে পারে, যারা ব্যবসায় বেশি উপার্জনের জন্য ছোট আকারের বাণিজ্যিক গাড়ি চাচ্ছেন। পরীক্ষিত, কার্যকরী ও নির্ভরযোগ্য যন্ত্রাংশের এই গাড়ির মালিক হওয়া যাবে স্বল্প খরচে। এটি দেবে দীর্ঘ ও ক্লান্তিহীন এক ড্রাইভিংয়ের অভিজ্ঞতা।  

তিনি বলেন, আমরা নিশ্চিত, বরাবরের মতই নিটল মটরস অত্যন্ত নিষ্ঠার সঙ্গে তার সেলস, ফাইন্যান্স ও বিক্রয়োত্তর সেবার সুবিধাগুলো টাটা ইনট্রার জন্যও দেবে।   আমরা বিশ্বাস করি যে, টাটা ইনট্রা বাংলাদেশের গ্রাহকদের একটি দুর্দান্ত অভিজ্ঞতা দেবে। যা টাটা মটরসের অধিক  কার্যকরী ও নির্ভরযোগ্য পণ্যের মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি অর্জনের বিষয়টিকে নিশ্চিত করবে।  

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, এখন পর্যন্ত আমাদের সাফল্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো দৈশিক অভিজ্ঞতার সঙ্গে শক্তিশালী ডিলার নেটওয়ার্কের সংযোজন। আমরা আত্নবিশ্বাসী যে, টাটা ইনট্রা এদেশের পিকআপের  জগতে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে  এবং একটি উল্লেখযোগ্য মার্কেট শেয়ার দখল করতে পারবে।

বাংলাদেশ সময়:১৫২৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa