ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

দ্বিতীয়বার সিলিকনভ্যালি ভিত্তিক সাইবেলের সাইবার নিরাপত্তা সম্মাননা পেল ইজেনারেশন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মে ২৫, ২০২৪
দ্বিতীয়বার সিলিকনভ্যালি ভিত্তিক সাইবেলের সাইবার নিরাপত্তা সম্মাননা পেল ইজেনারেশন

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা সেবায় অনবদ্য অবদান রাখার জন্য দেশের প্রখ্যাত সিস্টেম ইন্টিগ্রেশন প্রতিষ্ঠান ইজেনারেশন পিএলসিকে পর পর দুইবার সম্মাননা প্রদান করল বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় থ্রেট ইন্টেলিজেন্স এবং ডিজিটাল ঝুঁকি ব্যবস্থাপনা সেবা প্রদানকারী সিলিকনভ্যালি ভিত্তিক প্রতিষ্ঠান সাইবেল।

সম্প্রতি থাইল্যান্ডে অনুষ্ঠিত সাইবেল পার্টনার ইভেন্ট গ্রোকন ২.০ এ উক্ত প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী বিনু অরোরা ইজেনারেশনের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শামীম আহসানের হাতে এ স্বীকৃতিটি তুলে দেন।

আমেরিকার সিলিকন ভ্যালিতে অবস্থিত কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন সাইবার ঝুঁকি ব্যবস্থাপনা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সাইবেল, সাইবার নিরাপত্তার ক্ষেত্রে ব্যতিক্রমী অবদানের জন্য ইজেনারেশনকে এই স্বীকৃতি প্রদান করেছে। ইজেনারেশন সাইবার ঝুঁকি মূল্যায়ন এবং প্রতিরোধ ও প্রতিকারমূলক ব্যবস্থাগ্রহণে সেবা গ্রহণকারীদেরকে নিজেদের সক্ষমতা প্রদর্শন এবং সেবা প্রদান করেছে, যার মধ্যে বাংলাদেশের বৃহৎ ব্যাংকসমূহ, টেলিকম সেবা প্রতিষ্ঠানসমূহ, বৃহৎ শিল্পগোষ্ঠীসমূহ এবং সরকারি বিভিন্ন দপ্তরসমূহের পাশাপাশি আন্তর্জাতিক বিভিন্ন সংস্থাও অন্তর্ভুক্ত।

সাইবেলের প্রধান নির্বাহী বিনু অরোরা বলেন, ডার্ক ওয়েব মনিটরিং, থ্রেট ইন্টেলিজেন্স, অ্যাটাচ সারফেস মনিটরিং এবং ব্র্যান্ড মনিটরিং এর মত সলিউশন সাশ্রয়ী মূল্যে প্রদানের একটি একক প্ল্যাটফর্মের ব্যবস্থা করায় সাইবার সিকিউরিটি সেবা গ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর জন্য সাইবেল একটি গেম চেঞ্জার হিসাবে পরিগণিত হয়েছে। এই পরিষেবাগুলোকে একটি প্ল্যাটফর্মে একীভূত করায় কেবল গ্রাহকদের কার্যক্রম সহজসাধ্য হয়েছে তাই নয়, বরং পরিচালন দক্ষতাও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। ইজেনারেশন ও সাইবেলের পার্টনারশিপ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আমরা সাইবার নিরাপত্তায় যৌথভাবে বাংলাদেশি প্রতিষ্ঠানসমূহে বিনিয়োগ করছি এবং প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করে যাচ্ছি।

সম্মাননা গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় শামীম আহসান বলেন, ইজেনারেশন সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে এবং ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানকে ডার্ক ওয়েব মনিটরিং, থ্রেট ইন্টেলিজেন্স, ভালনারেবিলিটি অ্যাসেসমেন্ট এবং পেনেট্রেশন টেস্টিং, ইনসিডেন্ট রেসপন্স, ফিশিং প্রোটেকশন, সিকিউরিটি অ্যাওয়ারনেস ট্রেনিং, সাইবার সিকিউরিটি কনসালটেশন, এসইএম সলিউশন (সিকিউরিটি ইনফরমেশন এবং ইভেন্ট ম্যানেজমেন্ট), থ্রেট হান্টিং, ডেটা লিক প্রিভেনশন, ব্র্যান্ড মনিটরিং সলিউশন ইত্যাদি সার্ভিস প্রদান করেছে এবং সামনের দিনগুলোয়ও আমাদের এই যাত্রা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।