ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

দক্ষ জনশক্তি তৈরি করে স্মার্ট বাংলাদেশ ভিশনকে এগিয়ে নিতে চাই: এলিট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, মে ৬, ২০২৪
দক্ষ জনশক্তি তৈরি করে স্মার্ট বাংলাদেশ ভিশনকে এগিয়ে নিতে চাই: এলিট

আগামী বুধবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস-এর (বেসিস) দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।  
গতকাল প্রচারের শেষ দিনেও সাধারণ ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

 

প্রচারের শেষ দিনেও সাধারণ ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পাঁচতারকা হোটেলের সুবিশাল বলরুমে ছিল ভোটারদের উপচে পড়া ভিড়।  

রাজধানীর ভিন্ন তিনটি পাঁচতারকা হোটেলে গতকাল রোববার তিনটি প্যানেল আলাদা আলাদা অনুষ্ঠানের আয়োজন করেছে। হোটেল র‍্যাডিসন ব্লুতে অনুষ্ঠিত টিম স্মার্ট প্যানেলের আয়োজনে ছিল উপচে পড়া ভিড়। অনুষ্ঠানে বিপুল সংখ্যক ভোটারকে অংশ নিতে দেখা গেছে।

শেরাটন এবং ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ওয়ান টিম এবং টিম সাকসেস অনুষ্ঠানের আয়োজন করে। তবে তিনটি অনুষ্ঠানেই যারা অংশ নিয়েছেন তারা জানান, অন্য দুটি অনুষ্ঠানের চেয়ে টিম স্মার্ট প্যানেলের অনুষ্ঠানে ছিল বেশি জমজমাট।

অনুষ্ঠানে একজন ভোটার মোস্তাইন বিল্লাহ, সিইও বলেন, টিম স্মার্ট নামের মতোই স্মার্ট। এখানে সবাই প্রায় তরুণ। তরুণদের ইন্ডাস্ট্রিকে দেওয়ার একটা ক্ষুধা আছে, যা বেসিস-এর জন্য ভালো কিছু নিয়ে আসবে।

তারুণ্য ও পরিবর্তনের মানসিকতা দুইয়ে মিলে টিম স্মার্টকে এবারের নির্বাচনের সবচেয়ে শক্ত প্রতিদ্বন্দ্বী করে তুলেছে বলে জানান বেসিসের সাবেক নেতারা।

সাবেক সভাপতি মাহবুব জামান বলেন, প্রতিদ্বন্দ্বী সব পক্ষই তার খুবই পরিচিত ও ঘনিষ্ট। তবে টিম স্মার্টকে তার কাছে অন্যরকম মনে হয়েছে।  

অনুষ্ঠানে টিম স্মার্টের প্যানেল লিডার মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, আমরা তারুণ্য নির্ভর টিম স্মার্ট গড়ে তুলেছি। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট বেসিস বিনির্মাণে স্মার্ট টিম প্রয়োজন। আমরা তেমন প্যানেলই দেওয়ার চেষ্টা করেছি। পূর্ণ প্যানেলে টিম স্মার্ট নির্বাচিত হলে বেসিসকে আমরা স্মার্ট সংগঠনে রূপান্তর করব। বেসিস সদস্যরা আমাদের পক্ষে রায় দিলে সংগঠনটি আরও গতিশীল ও তথ্যপ্রযুক্তি নির্ভর আধুনিক সংগঠনে রূপান্তর হবে।
 
বেসিস-এর অপর সাবেক নেতা এবং ড্রিম ৭১-এর প্রধান রাশাদ কবীর বলেন, ভোটররাই হচ্ছে মূল অস্ত্র, আমার সবিনয় নিবেদন আপনারা যারা ভোটার আছেন, তারা গোটা টিম স্মার্টকে জিতিয়ে নিয়ে আসুন। কারণ এরকম টিম নির্বাচিত হলে বেসিস উপকৃত হবে।

স্বল্প-মধ্যম ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনার কথা মাথায় রেখেই নির্বাচনী প্রতিশ্রুতি দিচ্ছে টিম স্মার্ট প্যানেলের সদস্যরা। যা আদতে বদলে দিতে পারে এই শিল্পের বর্তমান চিত্র।

নিজেদের পরিকল্পনার কথা জানান টিম স্মার্টের হয়ে জেনারেল ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থীরা। এই প্যানেলের জেনারেল ক্যাটাগরিতে পরিচালক পদপ্রার্থী নগদ লিমিটেডের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট এ সময় বলেন, তরুণদের প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে আধুনিক ও দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে আমরা সরকারের স্মার্ট বাংলাদেশ ভিশনকে এগিয়ে নিয়ে যেতে চাই। যার মাধ্যমে সামনের দিনে আমাদের নিজেদের মেধা কাজে লাগিয়ে দক্ষ জনশক্তি তৈরি ও রপ্তানি করা যাবে, যারা দেশের আর্থিক অবস্থা পরিবর্তনে আরো বড় ভূমিকা পালন করবেন। তিনি বলেন, আমরা নগদ ডিজিটাল ব্যাংক নিয়ে আসতে যাচ্ছি, আমরা আইসিটি সেক্টরের উদ্যোক্তাদের ১০০ কোটি টাকার জামানতবিহীন ঋণ দেব। আমরা শুরুতেই এই ঋণ দেব।

আগত ভোটাররা বলছেন, দেশের একটি সম্ভাবনাময় খাত যা ছাড়িয়ে যেতে পারে গার্মেন্টস শিল্পকেও সেই খাতের উন্নয়নের জন্য এবার প্রয়োজন তারুণ্যের শক্তি যা নিশ্চিত করতে পারছে টিম স্মার্ট।

আগামী বুধবার ২০২৪-২৬ মেয়াদের জন্য বেসিসের ১১ জন পরিচালক নির্বাচন করবেন। পরে এই ১১ জনের মধ্য থেকে সভাপতি এবং সহ-সভাপতি ও অন্যান পদে নিয়োগ দেওয়া হবে। জেনারেল ক্যাটাগরি থেকে ৮ জন এবং ইন্টারন্যাশনাল, অ্যাসোসিয়েট এবং অ্যাফিলিয়েটেড তিন ক্যাটগারিতে থেকে একজন করে নির্বাচিত হবেন। এবারের নির্বাচনে তিন প্যানেল থেকে মোট ৩৩ জন নির্বাচনে অংশ নিচ্ছেন।

 

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ০৬, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।