ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

এনআরবি ব্যাংক-এর পুঁজি বাজারে লেনেদেন শুরু

কর্পোরেট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এনআরবি ব্যাংক-এর পুঁজি বাজারে লেনেদেন শুরু প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করা এনআরবি ব্যাংক লিমিটেডের লেনদেন শুরু হয়েছে বুধবার

ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চিটাগং স্টক এক্সচেঞ্জের নিকুঞ্জ অফিসে এনআরবি ব্যাংকের তালিকাভুক্তি ও শেয়ার ট্রেডিং উদ্বোধন অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের ভারপ্রাপ্ত ম্যানেজিং ডিরেক্টর এজিএম সাতিক আহমেদ শাহ, এনআরবি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান, ভাইস চেয়ারম্যানদ্বয় গোলাম কবির ও মোহাম্মদ জামিল ইকবাল, ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সাকির আমিন চোধুরী, ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মামুন মাহমুদ শাহ, ব্যাংকের পরিচালকবৃন্দসহ ঢাকা স্টক এক্সচেঞ্জ, চিটাগং স্টক এক্সচেঞ্জ এবং এনআরবি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে রীতি অনুযায়ী ঘণ্টা বাজিয়ে এনআরবি ব্যাংকের শেয়ার লেনেদেন কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে, নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিস্টিং অ্যাগ্রিমেন্টে স্বাক্ষর করেন ঢাকা স্টক এক্সচেঞ্জ, চিটাগং স্টক এক্সচেঞ্জ ও এনআরবি ব্যাংক লিমিটেডের প্রতিনিধিরা।

গত ১৩ ফেব্রুয়ারি এনআরবি ব্যাংক লিমিটেডের আইপিও শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে বরাদ্দ করা হয়। পুঁজি বাজারে বিনিয়োগকারীদের কাছ থেকে ১০০ কোটি টাকার প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আহ্বানের প্রেক্ষিতে ৩.৬১ গুণ সাড়া পায় এনআরবি ব্যাংক অর্থাৎ ৩৬০.৫৫ কোটি টাকার আবেদন জমা পড়ে। কোম্পানির প্রতিটি শেয়ারের ভিত্তিমূল্য স্থির মূল্য পদ্ধতিতে দশ টাকা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, দেশে বসবাসকারী বিনিয়োগকারীদের ক্ষেত্রে প্রতি ১০,০০০ টাকার বিপরীতে ২৫৫টি শেয়ার বরাদ্দ করা হয়েছে এবং প্রবাসী বাংলাদেশি আবেদনকারীদের ক্ষেত্রে যা দাঁড়িয়েছে ২১০টি শেয়ার।

এনআরবি ব্যাংকের আইপিওতে বিনিয়োগকারী, নিয়ন্ত্রক সংস্থা ও শুভানুধায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে ব্যাংকটি। এনআরবি ব্যাংকের প্রতি এই আস্থা ও ভরসা ব্যাংককে আগামী দিনগুলোতে সামনে এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।