ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ডেঙ্গু মোকাবিলায় ডিএনসিসির সঙ্গে ‘স্বপ্ন’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
ডেঙ্গু মোকাবিলায় ডিএনসিসির সঙ্গে ‘স্বপ্ন’

ঢাকা: দেশে ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলা করতে শুরু থেকেই কাজ করছে সিটি করপোরেশন। এবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের সঙ্গে যুক্ত হয়ে কাজ করলো দেশের নাম্বার ওয়ান রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।

গত ২২ আগস্ট থেকে ২৪ আগস্ট অবধি টানা তিনদিন রাজধানীর মিরপুর শেওরাপাড়া, মিরপুর ১, কাজীপাড়া, মনিপুরসহ বেশ কিছু এলাকায় ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সিটি করপোরেশনের সঙ্গে যুক্ত হয়ে কাজ করেছে ‘স্বপ্ন’ ।  

এসব এলাকার অপ্রয়োজনীয় ও পরিত্যক্ত পানির পাত্র ধ্বংস অথবা উলটে রাখা, ওয়াসার পানির মিটারে জমা থাকা পানিতে মশা ডিম পেড়ে বংশবিস্তার করে, লিফলেট বিতরণের মাধ্যমে মানুষকে সচেতন করা হয়। এছাড়া পানির মিটারে মাসে একবার নোভালিউরোন ট্যাবলেট প্রয়োগ করার কাজে সিটি করপোরেশনের সঙ্গে যুক্ত হয়ে টানা তিনদিন কাজ করেছে ‘স্বপ্ন’।
 
এ সময় সিটি করপোরেশন থেকে ডা. মাহমুদা আলী, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা, ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং ৫০ জন স্বপ্নযোদ্ধা স্বেচ্ছাসেবী হিসেবে এ কার্যক্রমের সঙ্গে যুক্ত হয়।

স্বপ্নর নির্বাহী পরিচালক সাব্বির নাসির বলেন, দেশে উল্লেখযোগ্য হারে ডেঙ্গুর সংক্রমণ বেড়েছে। বিভিন্ন বয়সী মানুষের সঙ্গে সঙ্গে শিশুদেরও মৃত্যুর হার বাড়ছে। এমন পরিস্থিতিতে ডেঙ্গু প্রতিরোধে প্রাইভেট সেক্টরেরও এগিয়ে আসা উচিত বলে মনে করছি। তাই সিটি করপোরেশনের কর্মীদের সঙ্গে স্বপ্নর সেচ্ছাসেবী কর্মীরাও যোগ দিয়ে ঢাকার বিভিন্ন জায়গায় ডেঙ্গু মোকাবিলায় একযোগে কাজ করছেন।

প্রসঙ্গত, এ কার্যক্রম শুরুর আগে স্বপ্ন একটি ট্রেনিং অনুষ্ঠানের আয়োজন করে। যেখানে এ ৫০ জন স্বেচ্ছাসেবী ডেঙ্গু মোকাবিলায় করণীয় পদক্ষেপ বিষয়ে ট্রেনিং নেন। আর এ ট্রেনিংটি পরিচালনা করেন ডা. মাহমুদা আলী, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা, ঢাকা উত্তর সিটি করপোরেশন।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।