ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

চুয়াডাঙ্গায় শহীদ দিবসের অনুষ্ঠানে মিনিস্টার চেয়ারম্যান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
চুয়াডাঙ্গায় শহীদ দিবসের অনুষ্ঠানে মিনিস্টার চেয়ারম্যান

ঢাকা: চুয়াডাঙ্গায় স্থানীয় শহীদ দিবস উপলক্ষে আটজন বীর শহীদের স্মৃতিসৌধ চত্বরে, শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি ও জাতীয় পতাকা উত্তোলন করে জেলা আওয়ামী লীগ। পরে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

শনিবার (৫ আগস্ট) আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান, ব্যবসায়িক শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ টেলিভিশন ম্যানুফ্যাকচারার অ্যাসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও কেন্দ্রীয়  আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য  এম এ রাজ্জাক খান রাজ সিআইপি।  

চুয়াডাঙ্গার সব উন্নয়নমূলক কাজের প্রাণপুরুষ এম এ রাজ্জাক খান রাজ। এছাড়া সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে রয়েছে সর্বদাই তার সক্রিয় অংশগ্রহণ। চুয়াডাঙ্গা জেলাকে একটি আদর্শ জেলায় রূপান্তর করতে বদ্ধপরিকর এ সমাজসেবক।  

এম এ রাজ্জাক খান রাজ বলেন, চুয়াডাঙ্গার সূর্য সন্তান মহান মুক্তিযুদ্ধে শাহাদাৎবরণকারী শহীদের সম্মানার্থে মহতী এ আয়োজনে উপস্থিত থাকতে পেরে গর্ববোধ করছি। আমরা তোমাদের ভুলবো না। এছাড়া দেশের স্বাধীনতায় প্রাণ হারানো সব শহীদের ত্যাগের কথা স্মরণ করেন তিনি।

চুয়াডাঙ্গার স্থানীয় শহীদ দিবস উপলক্ষে গত রোববার চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জগন্নাথপুরে পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলাইমান হক জোয়ার্দ্দার ছেলুন, চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা ও পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন। পতাকা উত্তোলন শেষে তারা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন।  

আয়োজিত এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- দামুড়হুদা সার্কেলের সহকারী পুলিশ সুপার জাকিয়া সুলতানা, দামুড়হুদা সার্কেলের সহকারী পুলিশ সুপার আলমগীর কবীর, দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

১৯৭১ সালের ৫ আগস্ট স্বাধীনতা যুদ্ধ চলাকালীন চুয়াডাঙ্গা জেলার আটজন বীর মুক্তিযোদ্ধা সম্মুখ যুদ্ধে শহীদ হন। তারা হলেন- হাসান জামান, সাইফুদ্দিন তারেক, রওশন আলম, আলাওল ইসলাম খোকন, আবুল কাশেম, রবিউল ইসলাম, কিয়াম উদ্দিন ও আহফাজ উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।