ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

এবারও বিকাশ পেমেন্টে কোরবানির পশু কেনা যাচ্ছে ঢাকা-চট্টগ্রামে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
এবারও বিকাশ পেমেন্টে কোরবানির পশু কেনা যাচ্ছে ঢাকা-চট্টগ্রামে

ঢাকা: গত বছরের ধারাবাহিকতায় এবারও ঢাকা-চট্টগ্রামের ১১টি পশুর হাটে সব ধরনের ডিজিটাল পেমেন্টের মাধ্যমে কেনা যাচ্ছে কোরবানির পশু। বাংলাদেশ ব্যাংক, ঢাকা উত্তর সিটি করপোরেশন ও চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত ‘স্মার্ট বাংলাদেশ, স্মার্ট হাট’ উদ্যোগে ঢাকা-চট্টগ্রামের এ হাটগুলোতে সহজেই বিকাশ পেমেন্টে কোরবানির পশুর মূল্য ও হাসিল পরিশোধের সুযোগ পাচ্ছেন গ্রাহকরা।

এ বছর ১১টি হাটের তালিকায় ঢাকার গাবতলী, বছিলা, আফতাবনগর, ভাটারা, কাওলা, উত্তরা দিয়াবাড়ি, মিরপুর ইস্টার্ন হাউজিং, ঢাকা পলিটেকনিক মাঠ, কাঁচকুড়া রহমান নগর (৪৪ নম্বর ওয়ার্ড) ও চট্টগ্রামের সাগরিকা এবং নূর নগর পশুর হাটে ক্যাশ টাকা ছাড়াই বিকাশ পেমেন্টে কোরবানির পশু কেনা যাচ্ছে। শুধু তাই নয়, যারা ক্যাশ টাকা ছাড়া বা ক্যাশ দিয়ে পশু কিনবেন, উভয়েই হাসিলের অর্থ বিকাশেই পরিশোধ করতে পারবেন। হাটের নির্দিষ্ট স্থানে দেওয়া বিকাশের কিউআর কোড স্ক্যান করে খুব সহজেই হাসিল পরিশোধ করতে পারবেন ক্রেতারা।

পাশাপাশি হাটগুলোতে বিক্রেতা ও ইজারাদারদের সহজেই বিকাশ অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ করে দিতে হাটেই ‘পার্সোনাল রিটেইল অ্যাকাউন্ট’ খোলার ব্যবস্থা রাখা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুসারে হাটের জন্য খোলা এ বিশেষ অ্যাকাউন্টগুলোর ক্যাশ আউটের দৈনিক লেনদেন সীমা প্রযোজ্য হবে না।

উল্লেখ্য, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ, হাট কেন্দ্রিক ক্যাশ টাকার নির্ভরতা কমানো, ক্রেতা ও বিক্রেতাদের টাকার নিরাপত্তা ও প্রতারণামূলক কর্মকাণ্ড ঠেকাতে গত বছর থেকে ‘স্মার্ট বাংলাদেশ, স্মার্ট হাট’ পরিচালনা করছে বাংলাদেশ ব্যাংক ও ঢাকা উত্তর সিটি করপোরেশন।

হাটের পাশাপাশি এখন অনেকেই অনলাইনেই কোরবানির পশু কেনেন। অনলাইনে কোরবানির পশু কেনার ক্ষেত্রেও বিকাশ পেমেন্ট স্বাচ্ছন্দ্যে ব্যবহার করেন ক্রেতারা।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ