ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

সিআইপি সম্মাননা পেলেন স্নোটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা খালেদ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
সিআইপি সম্মাননা পেলেন স্নোটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা খালেদ

ঢাকা: দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) সম্মাননা পেলেন ‘স্নোটেক্স’ গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক এস এম খালেদ।  

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশির হাত থেকে সম্মানিত সিআইপি হিসেবে এ সম্মাননা গ্রহণ করেন তিনি।

রোববার (২৫ জুন) বিকেলে রাজধানীর প্যান-প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত সিআইপি (রপ্তানি ও ট্রেড)- ২০২১ কার্ড বিতরণ অনুষ্ঠানে সিআইপি কার্ড দেওয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. জসিম উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

‘স্নোটেক্স’ গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক খালেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করেন। পরে ১৯৯৮ সাল থেকে সরাসরি ব্যবসায় মনোনিবেশ করেন তিনি। তার দক্ষ নেতৃত্বে গড়ে উঠেছে তৈরি পোশাক রপ্তানি প্রতিষ্ঠান স্নোটেক্স গ্রুপ। বর্তমানে স্নোটেক্স চারটি বড় কারখানার একটি প্রতিষ্ঠান। রপ্তানির পাশাপাশি স্থানীয় বাজারের জন্য তিনি গড়ে তোলেন লাইফস্টাইল ব্র্যান্ড ‘সারা লাইফস্টাইল’। এস এম খালেদের গড়ে তোলা স্নোটেক্স গ্রুপের সবগুলো প্রতিষ্ঠানে বর্তমানে কাজ করেন প্রায় ২০ হাজার কর্মী।
স্নোটেক্স ২০০০ সালে বায়িং হাউসের মাধ্যমে যাত্রা শুরু করে। ২০০৫ সালে নিজেদের প্রথম কারখানা হিসেবে প্রতিষ্ঠা করে স্নোটেক্স অ্যাপারেলস। সেই সাফল্যের ধারাবাহিকতায় ২০১১ সালে ‘কাট অ্যান্ড সিউ’ এবং ২০১৪ সালে ‘স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড’ প্রতিষ্ঠা করা হয়। সর্বশেষ ২০২০ সালে ‘স্নোটেক্স স্পোর্টসওয়্যার লিমিটেড’ প্রতিষ্ঠা করা হয়।  

এরই মধ্যে স্নোটেক্স আউটারওয়্যার গ্রিন ফ্যাক্টরি হিসেবে অর্জন করেছে ইউএসজিবিসির লিড প্লাটিনাম সার্টিফিকেটে। পাশাপাশি গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে ‘হেলথ অ্যান্ড সেফটি’ অ্যাওয়ার্ডসহ প্রতিষ্ঠানটি পেশাগত স্বাস্থ্য ও সেইফটি উত্তম চর্চা পুরস্কার- ২০১৭, ফ্যাক্টরি অ্যাওয়ার্ড- ২০২০, এসডিজি অ্যাওয়ার্ড, বেস্ট প্র্যাকটিস অ্যাওয়ার্ড- ২০১৮, জাতীয় ট্যাক্সকার্ড ও সেরা করদাতা সম্মাননা- ২০২২, বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড- ২০১৯, জাতীয় রপ্তানি ট্রফি ২০১৯-২০, ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড
২০২১ অর্জন করেছে।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।