ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

স্নোটেক্স গ্রুপ ও আমার ফার্মার মধ্যে সমঝোতা স্বাক্ষর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
স্নোটেক্স গ্রুপ ও আমার ফার্মার মধ্যে সমঝোতা স্বাক্ষর

ঢাকা: স্নোটেক্স গ্রুপ ও আমার ফার্মা লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।  

বৃহস্পতিবার (১৫ জুন) দেশের শীর্ষস্থানীয় তৈরি পোশাক কোম্পানি স্নোটেক্স গ্রুপের করপোরেট অফিসে স্নোটেক্স গ্রুপ ও আমার ফার্মা লিমিটেডের মধ্যে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

স্নোটেক্স গ্রুপের পরিচালক সোহেল আহমেদ ও আমার ফার্মা লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সাদমান ইশরাক মহিউদ্দিন উপস্থিত থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক অনুযায়ী, স্নোটেক্স গ্রুপ ও সারা লাইফস্টাইল লিমিটেডের সমস্ত কর্মচারীরা আমার ফার্মা লিমিটেড থেকে বিশেষ সুবিধা ও ছাড় পাবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ফয়জুর রহমান, উপ-পরিচালক (হিসাব ও অর্থ), মো. তাসিবুল আলম তাসিব (মানবসম্পদ বিভাগ প্রধান-স্নোটেক্স গ্রুপ), মো. মোহাম্মদ মতিউর রহমান, সহকারী পরিচালক (অপারেশনস-সারা লাইফস্টাইল লি.), এ কে এম মাহমুদুল হাসান শুভ, সিনিয়র ডিজিএম (গ্রুপ অপারেশন), মো. রিয়াজ উদ্দিন, ব্যবস্থাপক (মানবসম্পদ বিভাগ-সারা লাইফস্টাইল লি.), রকিবুল ইসলাম শান্ত (করপোরেট এইচআর-স্নোটেক্স), মো. নাঈম শেখ (করপোরেট এইচআর-স্নোটেক্স)।  

অপরদিকে আমার ফার্মা লিমিটেড (এপিএল) থেকে মাহবুবুল সালেহীন-চেয়ারম্যান, সাদমান ইশরাক মহিউদ্দিন-সিইও, মো. শামিউল হক খান-সিওও, মো. সালমান ফয়সাল-অপারেশন ম্যানেজার ও উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‘স্নোটেক্স’ ২০০০ সালে বায়িং হাউজের মাধ্যমে যাত্রা শুরু করে। ২০০৫ সালে নিজেদের প্রথম কারখানা হিসেবে প্রতিষ্ঠা করে ‘স্নোটেক্স অ্যাপারেলস’। সেই সাফল্যের ধারাবাহিকতায় ২০১১ সালে ‘কাট অ্যান্ড সিউ’ ও ২০১৪ সালে ‘স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড’ প্রতিষ্ঠা করা হয়। সর্বশেষ ২০২০ সালে ‘স্নোটেক্স স্পোর্টসওয়্যার লিমিটেড’ প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে ‘স্নোটেক্স’ চারটি বড় কারখানার একটি প্রতিষ্ঠান।  

এরই মধ্যে স্নোটেক্স আউটারওয়্যার গ্রিন ফ্যাক্টরি হিসেবে অর্জন করেছে ইউএসজিবিসির লিড প্ল্যাটিনাম সার্টিফিকেটে। গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড, বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে ‘হেলথ অ্যান্ড সেফটি’ অ্যাওয়ার্ডসহ প্রতিষ্ঠানটি ট্যাক্স কার্ড সম্মাননা-২০২২, পেশাগত স্বাস্থ্য ও সেফটি উত্তম চর্চা পুরস্কার-২০১৭, ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২০, এসডিজি অ্যাওয়ার্ড, বেস্ট প্র্যাকটিস অ্যাওয়ার্ড-২০১৮ অর্জন করেছে। প্রতিষ্ঠানটি এখন প্রায় ২০ হাজার মানুষের কর্মসংস্থান করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।