ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

গ্রামীণ ডানোন-টগুমগু ও লাইট অব হোপের চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
গ্রামীণ ডানোন-টগুমগু ও লাইট অব হোপের চুক্তি

ঢাকা: শিশু পুষ্টি বাংলাদেশে একটি জটিল সমস্যা, যেখানে পাঁচ বছরের কম বয়সী এক-তৃতীয়াংশের বেশি শিশু অপুষ্টিতে ভুগছে। সমাজের সব ক্ষেত্র থেকে অবিলম্বে এ বিষয়ে মনোযোগ দেওয়া প্রয়োজন।

বিশেষ করে অনেক প্রতিষ্ঠানই উদ্যোগী হয়ে একটি উল্লেখযোগ্য পরিবর্তন নিয়ে আসতে পারে।

ঠিক এ উপলব্ধি থেকে গ্রামীণ ডানোন ফুডস লিমিটেড, টগুমগু ও লাইট অব হোপ- এ তিনটি প্রতিষ্ঠান বাংলাদেশের শিশুদের পুষ্টি ও স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস নিয়ে অভিভাবকদের মধ্যে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে একটি ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর করেছে।

চুক্তির আওতায় জনপ্রিয় কিডস মিডিয়া ব্র্যান্ড ‘গুফি ও প্যারেন্টিং প্ল্যাটফর্ম টগুমগু শিশুদের এবং বাবা-মা মধ্যে পুষ্টি, স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস প্রচারের জন্য গ্রামীণ ডানোন ফুডস লিমিটেডের ‘শক্তি’ ব্র্যান্ডের সঙ্গে কাজ করবে। ‘গুফি’ মাপেট সচেতনতা বাড়াতে এবং শিশুদের পুষ্টি, স্বাস্থ্যকর খাওয়া, একে অপরকে সাহায্য করা, সহানুভূতিশীল হওয়ার বিষয়ে শিক্ষা দিতে স্কুলে স্কুলে পরিদর্শন করবে।

বাংলাদেশে শিশুদের পুষ্টির জন্য সচেতনতা তৈরিতে আমরা একসঙ্গে কাজ করতে পেরে আনন্দিত। দেশের প্রথম ও একমাত্র প্যারেন্টিং অ্যাপ হিসেবে টগুমগু থেকে প্রযুক্তি ব্যবহার করে লক্ষাধিক অভিভাবকদের কাছে এ বার্তা পৌঁছাবে এবং তাদের শিশুদের পুষ্টি সম্পর্কে সচেতন করবে বলেছেন টগুমগুর প্রধান নির্বাহী ড. নাজমুল আরেফিন।

গ্রামীণ ডানোন-এর পক্ষ থেকে সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর সুরাইয়া সিদ্দিকা বলেন, যখন সমমনা প্রতিষ্ঠানগুলো একটি উদ্দেশে একত্রিত হয় তখন এটি একটি দুর্দান্ত কাজ হয়। গ্রামীণ ডানোন ‘শক্তি দই’ ও অন্যান্য স্বাস্থ্যকর পণ্যসমূহ নিয়ে বাংলাদেশের শিশুদের পুষ্টি নিশ্চিত করতে কাজ করছে। শিশুরা গুফি চরিত্র পছন্দ করে এবং টগুমগু বাবা-মাদের প্যারেন্টিং গাইডলাইনের জন্য একটি বিশ্বস্ত প্ল্যাটফর্ম তৈরি করেছে। এ  পার্টনারশিপ শিশুদের প্রিয় চরিত্র এবং প্রযুক্তির মাধ্যমে গল্প বলার শক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশের লাখ লাখ শিশু এবং অভিভাবকদের পুষ্টি সম্পর্কে সচেতন করতে সাহায্য করবে।  

এ পর্যায়ে গ্রামীণ ডানোন ফুডস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর দীপেশ নাগ বলেন, ভবিষ্যত প্রজন্মের সামগ্রিক উন্নয়নে চাই ডিজিটাল নির্ভর লার্নিং প্ল্যাটফর্ম এবং সংবেদনশীল ও সুস্থভাবে বেড়ে ওঠা। এ তিনটি সম্পূরক ব্র্যান্ড একসঙ্গে কাজ করে এ মহতি উদ্দেশ্য পূরণ করতে পারবে বলে আমি আশা প্রকাশ করি।  

লাইট অব হোপের সিইও ও গুফি চরিত্রের নির্মাতা ওয়ালিউল্লাহ ভূঁইয়া বলেন, আমি বিশ্বাস করি বাংলাদেশে এ প্রথম একটি সামাজিক কারণ মোকাবিলায় তিনটি ব্র্যান্ডের মধ্যে এ ধরনের সহযোগিতার ঘটনা ঘটেছে। আমি উচ্ছ্বসিত ও আমাদের ভবিষ্যত প্রজন্মকে প্রস্তুত করার জন্য একসঙ্গে কাজ করার জন্য রোমাঞ্চিত।

এছাড়া চুক্তি স্বাক্ষরের সময় গ্রামীণ ডানোন ফুডস লিমিটেডের পিপল, লার্নিং অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স হেড আবদুল কাদের জিলানী, ফাইন্যান্স হেড নাফিজ আহমেদ, ব্র্যান্ড ম্যানেজার পূর্বা চৌধুরী জয়া, প্রকিউরমেন্ট ম্যানেজার মুহাম্মদ মাহমুদুর রহমান, লাইট অব হোপের পরিচালক মুকুল আলম, টগুমগুর পরিচালক জিল্লুল করিম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।