ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইসিবি’র প্রথম কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
আইসিবি’র প্রথম কর্মশালা অনুষ্ঠিত

উদ্যোক্তা ও বিনিয়োগকারীদের সুবিধার্থে সামাজিক মাধ্যম ফেসবুকের জনপ্রিয় সেচ্ছাসেবী গ্রুপ ‘ইনভেস্টর ক্লাব বাংলাদেশের (আইসিবি) প্রথম মিটআপ এবং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীসহ দেশের বিভিন্নপ্রান্ত থেকে আসা উদ্যোক্তা ও বিনিয়োগকারীরা এই মিলনমেলায় ব্যবসা সহায়ক আইন, একাউন্টস, ফাইন্যান্স, ভ্যাট ও ট্যাক্স বিষয়ক কর্মশালায় অংশ নেন।

মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যায় রাজধানীর কাওরান বাজারের বিটিএমসি ভবনের একটি রেস্টুরেন্টে এই আয়োজনে যোগ দিয়েছিলেন ১২০ জনেরও বেশি উদ্যোক্তা ও বিনিয়োগকারী।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা জানিয়ে আইসিবি গ্রুপের এডমিন লায়ন মো. কাওসার বলেন, আমরা স্বপ্রনোদিত হয়ে দেশীয় উদ্যোক্তা এবং বিনিয়োগকারীদের সংযোগ স্থাপন করে দিচ্ছি, এই ক্লাবের মাধ্যমে। যেখানে একজন উদ্যোক্তা খুব সহজেই তার ব্যবসায়িক পার্টনার অথবা বিনিয়োগকারী খুঁজে নিতে পারেন। গ্রুপের এডমিন ও মডারেটররা এসবই করে থাকেন সম্পূর্ণ সেচ্ছাসেবী হিসেবে।

গ্রুপের আরেকজন এডমিন শাহনেওয়াজ খান বলেন, উদ্যোক্তাদের বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরি এবং ব্যবসা সম্প্রসারণে একনিষ্ঠভাবে কাজ করে যাবে ইনভেস্টর ক্লাব বাংলাদেশ।  

আইসিবি গ্রুপের মাধ্যমে বিনিয়োগ পাওয়া কয়েকজন উদ্যোক্তা তাদের অভিজ্ঞতা শেয়ার করেন। যারা বিনিয়োগ সংগ্রহ করতে চান তাদের নানা পরামর্শ দেন।

এছাড়া অনুষ্ঠানে আগত কয়েকজন বিনিয়োগকারী ও প্রাতিষ্ঠানিক কর্তাব্যক্তি আইসিবির মাধ্যমে ভালো ও লাভজনক উদ্যোগে বিনিয়োগের আশ্বাস দেন।

অনুষ্ঠানের একটি পর্বে বিনিয়োগ আহ্বান জানিয়ে কয়েকটি প্রকল্প উপস্থাপন করা হয়, যেগুলোতে বিনিয়োগকারীরা বেশ আগ্রহ প্রকাশ করেন।

অনুষ্ঠান শেষে সবাইকে সার্টিফিকেট ও বিশেষ অবদানের জন্য ক্রেস্ট প্রদান করা হয়। ভবিষ্যতে এধরনের আরও আয়োজনের মাধ্যমে দেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন আয়োজকরা।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।