ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

জাঁকালো আয়োজনে ১৪তম বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
জাঁকালো আয়োজনে ১৪তম বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

ঢাকা: বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে অনুষ্ঠিত হলো বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের ১৪তম আসর।  

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের গ্র্যান্ড বলরুমে আয়োজনটি অনুষ্ঠিত হয়।

বছরব্যাপী দেশে সবচেয়ে সমাদৃত ও গ্রাহকপ্রিয় ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করতে প্রতি বছর এক জাঁকালো আয়োজনের মাধ্যমে এই বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়।

“ইন্সপায়ারিং দ্য নেশন” কে অনুসরণ করে ২০০৮ সালে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের হাত ধরে শুরু হয় বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের যাত্রা। এক দশকের অধিক সময়ের ধারাবাহিকতায় আয়োজনটি হয়ে উঠেছে দেশের শীর্ষ ব্র্যান্ডিং সম্মাননা। দেশে প্রচলিত সেরা ব্র্যান্ডগুলোর একনিষ্ঠ প্রচেষ্টায় অর্জিত সাফল্যকে উদযাপনের লক্ষ্যেই আয়োজিত হয় বেস্ট বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড।  

আয়োজনটির ১৪তম আসরে ৩৮টি ভিন্ন ভিন্ন ক্যাটেগরিতে ১ম, ২য় এবং ৩য় ক্রমে গ্রাহকপ্রিয় ব্র্যান্ডগুলো সমাদৃত হয়।  

এছাড়াও এ আয়োজনে দেশের ১৫টি ওভারঅল টপ ব্র্যান্ডকে পুরস্কৃত করা হয়। নিয়েলসেন আইকিউর পরিচালিত একটি গ্লোবাল মডেলকে (উইনিং ব্র্যান্ডসটিএম) অনুসরণ করে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের সেরা ব্র্যান্ডগুলোকে বাছাই করা হয়।  

এ বছর দেশব্যাপী প্রায় ১০ হাজার ভোক্তার ওপর পরিচালিত জরিপের ভিত্তিতে সেরা ব্র্যান্ড বাছাইয়ের প্রক্রিয়াটি সম্পন্ন করা হয়।

অ্যাওয়ার্ডের স্বাগত বক্তব্যেই বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ডিরেক্টর এবং ক্রিয়েটিভ এডিটর নাজিয়া আন্দালিব প্রিমা বলেন, একটি জাতি হিসেবে আমাদের আসন্ন লক্ষ্য হচ্ছে এলডিসি গ্র্যাজুয়েশন, এসডিজি ২০৩০ এবং ইনোভেট বাংলাদেশ ২০৪১ মাইলস্টোনগুলো অর্জন করা। এই লক্ষ্যগুলো বাস্তবায়নে আমাদের দেশীয় ব্র্যান্ডগুলোর বিরাট একটি ভূমিকা রয়েছে। আমাদের দেশ আমাদের ব্র্যান্ডগুলোর প্রতি আস্থাশীল। তাই আমাদের ব্র্যান্ডগুলোরও সম্মিলিত এই উন্নয়নসাধনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।  

নিয়েনসল আইকিউর এসোসিয়েট ডিরেক্টর আসিফ এসএম মাহমুদ এক বিস্তারিত আলোচনায় বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০২২-এর মেথোডোলোজি ব্যাখ্যা করেন।  

এ বছরের অ্যাওয়ার্ডে বাংলাদেশের ওভারঅল টপ ব্র্যান্ডস র‍্যাংকে স্থানীয় ব্র্যান্ডগুলোর অসাধারণ অবস্থান ছিলো লক্ষণীয়।  

এ বছর দেশের সেরা ব্র্যান্ডের মর্যাদা লাভ করে বিকাশ। এছাড়াও আরএফএল হাউজওয়্যার এবং গ্রামীণফোন যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় সেরা ব্র্যান্ডের মর্যাদা অর্জন করে।  

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে অনুষ্ঠিত বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড-২০২২ এর পার্টনার হিসেবে ছিলো নিয়েলসন আইকিউ এবং সহযোগিতায় দ্য ডেইলি স্টার। স্ট্রাটেজিক পার্টনার বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম; নলেজ পার্টনার মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ; টেকনোলজি পার্টনার আমরা নেটওয়ার্কস লিমিটেড এবং পিআর পার্টনার ব্যাকপেজ পিআর।

বাংলাদেশ সময় ১৬৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।