ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বর্ণাঢ্য ও উৎসবমুখর পরিবেশে ৫ম মার্কেটিং-ডে উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
বর্ণাঢ্য ও উৎসবমুখর পরিবেশে ৫ম মার্কেটিং-ডে উদযাপন

মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশের (এমআইবি) উদ্যোগে ২২ ও ২৩ ডিসেম্বর দেশব্যাপী উৎসবমুখর পরিবেশে উদযাপিত হলো ৫ম মার্কেটিং-ডে।  

দেশের প্রায় পঞ্চাশ লাখ মার্কেটিং পেশাজীবীর অংশগ্রহণে দুই দিনব্যাপী এই বর্ণাঢ্য প্রাণের উৎসব সারাদেশে বিভিন্ন কর্পোরেট হাউজ এবং পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে কেক কাটা, র‍্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানবিধ কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

 

অনুষ্ঠানের অংশ হিসেবে ২২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় এবং করপোরেট হাউজে আয়োজিত হয় প্রি-মার্কেটিং ডে। ২৩ ডিসেম্বর এমআইবির পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে উদযাপন করা হয় দিনব্যাপী বাংলাদেশ মার্কেটিং-ডে।  

ঢাকার আগারগাঁওয়ে শের-এ-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আনন্দঘন এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।  

এত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভূঁইয়া।  

অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে যোগ দেন জিপিএইচ ইস্পাতের চেয়ারম্যান মো. আলমগীর কবির। পুরো অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশের সভাপতি অধ্যাপক মীজানুর রহমান।

মার্কেটিং পেশাজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির মাধ্যমে ভোক্তাদের সর্বাধিক সন্তুষ্টি প্রদানের লক্ষ্যে মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশ ২০১৮ সাল থেকে দিবসটি উদযাপন করে আসছে।  

এবারের অনুষ্ঠানের আলোচনা সভায় কোভিড-১৯ পরবর্তী ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপটে সংকট ও তা নিরসনে করণীয় সম্পর্কে বিশেষজ্ঞগণ প্রবন্ধ উপস্থাপন করেন ও উত্তরণের উপায় সম্পর্কেও বিস্তারিত আলোচনা করেন।  

সন্ধ্যায় ছিলো দেশ-বরেণ্য শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।  

সারা দিনব্যাপী এই অনুষ্ঠানটি বাংলাদেশের সেরা কর্পোরেট হাউজসহ বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষক, ছাত্র/ছাত্রী, ব্যাংক কর্মকর্তা, মার্কেটিং এক্সিকিউটিভ ও সেলস পার্সোনেলসহ প্রায় পাঁচ হাজার অংশগ্রহণকারীর মিলনমেলায় পরিণত হয়।

৫০ লাখেরও বেশি সেলস ও মার্কেটিং পেশার সঙ্গে সংশ্লিষ্ট দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সকল পেশাজীবী একই প্ল্যাটফর্মে একত্রিত করে তাদের পেশাগত মানোন্নয়ন ও ভোক্তাদের সর্বাধিক সন্তুষ্টির প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবার উৎকর্ষ সাধনে কাজ করে যাচ্ছে মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশ। সেই সঙ্গে এমআইবি মার্কেটিং প্রফেশনালদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও তাদের বিনোদনসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রমও পরিচালনা করে আসছে প্রতিষ্ঠানটি।  

সবার সম্মিলিত সহযোগিতায় প্ল্যাটফর্মটি এর সদস্যদের পেশাগত নিরাপত্তা বিধানসহ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে।  

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে এবং ইতিমধ্যে বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবে প্রবেশ করেছে। সেক্ষেত্রে দক্ষ মানব সম্পদ গঠনে মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশ সুচিন্তিত ও  দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করেছে। পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে মার্কেটার্স ইনস্টিটিউট বাংলাদেশ একটি ইনস্টিটিউট স্থাপন করেছে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ