ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

পুলিশ বাহিনীর জন্য ‘নগদে’ লেনদেন ফ্রি!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
পুলিশ বাহিনীর জন্য ‘নগদে’ লেনদেন ফ্রি!

ঢাকা: বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যদের সব ধরনের লেনদেন চার্জ ফ্রি করার ঘোষণা দিয়েছে দেশের অন্যতম সেরা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। যত দ্রুত সম্ভব পুলিশ সদস্যদের জন্য এ সেবা চালু করতে চায় ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস অপারেটরটি।

সম্প্রতি রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক সাংষ্কৃতিক সন্ধ্যায় পুলিশের জনসেবার প্রতি কৃতজ্ঞতার অংশ হিসেবে নগদের পক্ষ থেকে চার্জ ফ্রি লেনদেন চালুর ঘোষণা দেন ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।

এ সময় তিনি বলেন, ‘পুলিশ সদস্যদের জন্য এমন পদ্ধতি চালু করে যেতে চাই, ভবিষ্যতে আমি নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক না থাকলেও যাতে সকল পুলিশ সদস্য আজীবনের জন্য নগদ-এর সব সেবা ফ্রি-তে উপভোগ করতে পারেন। এ কাজে পুলিশ সদস্যদের ডাটাবেজ তৈরির কাজ দ্রুতই শুরু করতে চাই আমরা। ’

তানভীর এ মিশুক বলেন, ‘পুলিশ সদস্যরা সব সময় আমাদের নিরাপত্তা দেওয়াসহ নানা ধরনের সেবা দেন। তার বিনিময়ে আমরা কখনো ধন্যবাদ পর্যন্ত বলি না। কিন্তু ধন্যবাদ জানানো এবং কৃতজ্ঞতার অংশ হিসেবে পুলিশ বাহিনীর সদস্যের জন্য নগদের পক্ষ থেকে সামান্য এই সুবিধা দেওয়া হচ্ছে। ’

চার্জ ফ্রি লেনদেন চালু হলে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস খাতে এটা হবে বিশেষায়িত কোনো বাহিনীর জন্য প্রথম এ ধরনের উদ্যোগ।

এছাড়া পুলিশ বাহিনীতে কর্মরত আছেন বা ছিলেন- এমন বীর মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার নিয়ে সংকলিত বই প্রকাশেরও ঘোষণা দেন নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।  

তিনি বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা বীরত্বসূচক অবদানের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন আমাদের। ১৯৭১ সালে পুলিশবাহিনীই প্রথম রাজারবাগ থেকে পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে। সুতরাং ইতিহাসে পুলিশ বাহিনীর সঠিক জায়গা নিশ্চিত করতেই নগদ এমন উদ্যোগ নেবে। ’

এর আগে সশস্ত্র বাহিনীর ২৫ জন বীর মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার নিয়ে নগদ ‘বীরের মুখে বীরত্বগাথা’ নামে একটি বই প্রকাশ করে। বইটি বাজারে বিশেষ আলোচনার জন্ম দেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেন, ‘পুলিশ বাহিনীর জন্য নগদের এমডি চার্জ ফ্রি লেনদেন চালুর যে ঘোষণা দিলেন, এটা দারুণ একটা সুযোগ বলে মনে করি। দেশের প্রতি তার (তানভীর এ মিশুক) যে ভালোবাসা, মুক্তিদ্ধের প্রতি তার যে মমতা, পুলিশ বাহিনীর প্রতি তার যে মমত্ববোধ, সেটা আমাকে আকৃষ্ট করেছে। ’ 

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।  

এসময় নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিটসহ বাংলাদেশ পুলিশের প্রায় পাঁচ হাজার কর্মকর্তা ও সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানের শুরুতে দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশন করেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। পরে গান পরিবেশন করেন নগর বাউল জেমস, দেশ বরেণ্যে লোক সঙ্গীতশিল্পী মমতাজ বেগম ও ব্যান্ডদল তীরন্দাজ।      

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।