ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

ঝড়-বৃষ্টি থেমে ঢাকায় রোদ উঠেছে 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
ঝড়-বৃষ্টি থেমে ঢাকায় রোদ উঠেছে  ছবি: জি এম মুজিবুর

ঢাকা: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে গত দুদিন ঢাকায় টানা বৃষ্টি ও ঝড়ো হাওয়া কেটে মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল থেকে ঝলমলে রোদের দেখা মিলেছে। এতে মানুষের মনে স্বস্তি এসেছে।

গত দুদিনে ঝড়-বৃষ্টির কারণে সড়কে পানি জমে জলাবদ্ধতা তৈরি হয়েছিল। ঝড়ে গাছ উপড়ে পড়ে যায়। সব মিলিয়ে মানুষের ভোগান্তি তৈরি হয়েছিল। মধ্য রাত থেকে সেই পরিস্থিতি উন্নতি হতে শুরু করে।  

মেঘমুক্ত আকাশে মঙ্গলবার সকালে পূর্ব দিকে সূর্য উঁকি দেওয়ার সঙ্গে সঙ্গে কর্মজীবী মানুষ কর্মস্থলে যাওয়া শুরু করে স্বাচ্ছন্দ্যে।

ঘূর্ণিঝড় সিত্রাং সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যার পর উপকূল অতিক্রম করতে শুরু করে। ঘূর্ণিঝড়টি মধ্যরাতে শক্তি হারিয়ে স্থল নিম্নচাপে পরিণত হয়। এটি ধীরে ধীরে আরও দুর্বল হয়ে মঙ্গলবার গুরুত্বহীন হয়ে পড়বে বলে জানায় আবহাওয়া অফিস।

সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ৬ ঘণ্টায় ঢাকায় ৮৫ মিলিমিটার ও সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।