ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

আন্তর্জাতিক জলবায়ু কর্ম দিবস-২০২১

শুভসন্ধ্যা বিচে মানবপ্রাচীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
শুভসন্ধ্যা বিচে মানবপ্রাচীর

বরগুনা: বরগুনায় আন্তর্জাতিক জলবায়ু কর্ম দিবস উপলক্ষে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপার) উদ্দ্যেগে তালতলী শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়েছে।

রোববার (২৪ অক্টোবর) দিনব্যাপী পায়রা-বিষখালী-বলেশ্বর মোহনা ও টেংরাগীরী বন্যপ্রাণী অভয়ারণ্যে বাঁচানোর দাবিতে শুভসন্ধ্যা সমুদ্র সৈকতের বিচে আয়োজন করা হয় মানব প্রাচীর।

সমাবেশে বক্তারা বলেন, প্রকৃতিকে নিজের মতো করে গুছিয়ে উঠতে দিতে হবে। প্রাণ খুলে শ্বাস নিতে দিতে হবে পৃথিবীকে। মানুষের অতি মুনাফালোভী পরিবেশ-প্রকৃতি বিরোধী উন্নয়ন সহিংসতা বন্ধ করে পরিবেশবান্ধব সবুজ-সুনীল পৃথিবী গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) তালতলী সমন্বয়কারী মো. আরিফুর রহমান সভাপতিত্বে বক্তব্য দেন সমাজ সেবক নজরুল ইসলাম খাম, মো. শাহাদাৎ হোসেন, কামরুজ্জামান বাচ্চু, মিনহাজুল আবেদীন মিঠু, নোঙর সদস্য হাইরাজ মাঝি, সেচ্ছাসেবী সংগঠনের ইমরান তাহির,বিডি ক্লিনের উপজেলা টিম লিডার ইমরান তুহিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa