ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

ঘন কুয়াশায় শীতের কাঁপুনি, তাপমাত্রা বাড়বে দু'দিন পর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
ঘন কুয়াশায় শীতের কাঁপুনি, তাপমাত্রা বাড়বে দু'দিন পর

ঢাকা: ঘন কুয়াশার কারণে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে শীতের প্রকোপ বেড়েছে। কুয়াশা ভেদ করে সূর্যের তেজ মাটিতে পৌঁছাতে বেগ পাওয়ায় তাপমাত্রাও কমে গেছে।

তাপমাত্রা কমতে থাকায় মানুষের ভোগান্তি বেড়েছে। ঘন কুয়াশায় যানবাহন চলাচলেও সমস্যা হচ্ছে।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে আবহাওয়া অফিস থেকে জানা যায়, রাঙ্গামাটি, শ্রীমঙ্গল এবং পঞ্চগড় জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়বিদ বজলুর রশিদ বাংলানিউজকে বলেন, এই অবস্থা আগামীকালও (রোববার) থাকবে। পরশু দিন থেকে হয়তো তাপমাত্রা বাড়া শুরু করবে।

তবে আগামী ৩০-৩১ জানুয়ারির দিকে আবার তাপমাত্রা সামান্য কমতে থাকবে। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত মৃদু শৈত্যপ্রবাহ বিরাজ করবে।

গত ২৪ ঘণ্টায় শ্রীমঙ্গলে ৯ ডিগ্রি, রাঙ্গামাটিতে ৯ দশমিক ৩ ডিগ্রি, তেতুলিয়া ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

এছাড়া ঢাকায় ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এর আগে ১৫ জানুয়ারি সর্বনিম্ন ১২.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশে আবহাওয়া শুষ্ক থাকবে। মধ্যেরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ভারী কুয়াশা পড়তে পারে।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
এমআইএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।