ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সন্ধ্যায় উপকূল অতিক্রম করবে নিম্নচাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
সন্ধ্যায় উপকূল অতিক্রম করবে নিম্নচাপ নিম্নচাপের জন্য বৃহস্পতিবার থেকে রাজধানী ঢাকাসহ দেশের মধ্যাঞ্চল এবং দক্ষিণাঞ্চলে ঝড়ো হাওয়াসহ ভারী ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে/ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ সন্ধ্যার মধ্যে দেশের উপকূল অতিক্রম করবে। এমন অবস্থায় দেশের সমুদ্র বন্দরগুলোতে ৪ নম্বর স্থানীয় সতর্ক সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) মুঠোফোনে বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেন ঢাকাস্থ আবহাওয়া অধিদপ্তর এর আবহাওয়াবিদ আবদুর রহমান খান।  

আবদুর রহমান খান বলেন, নিম্নচাপটি সন্ধ্যার মধ্যে উপকূল অতিক্রম করবে। তবে আগের থেকে এর তীব্রতা আরও কমে আসায় সমুদ্র বন্দরগুলোর সতর্ক সংকেত কমানো হয়েছে। ৪ নম্বর স্থানীয় সতর্ক সংকেত থেকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।  

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের জন্য বৃহস্পতিবার থেকে রাজধানী ঢাকাসহ দেশের মধ্যাঞ্চল এবং দক্ষিণাঞ্চলে ঝড়ো হাওয়াসহ ভারী ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে।

আরও পড়ুন>> ঢাকায় ২৮ মিমি বৃষ্টিপাত, চলবে শনিবার পর্যন্ত

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
এস এইচ এস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।