ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

গলাকাটা মায়াহরিণটিকে লাউয়াছড়ায় মাটিচাপা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
গলাকাটা মায়াহরিণটিকে লাউয়াছড়ায় মাটিচাপা লাউয়াছড়ায় মাটিচাপা দেয়া হচ্ছে মায়াহরিণটিকে/ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: আবাসস্থল লাউয়াছড়ায় মাটিচাপা দেওয়া হলো গলাকাটা অবস্থায় উদ্ধার করা মায়াহরিণটিকে (Barking Deer) । তথ্যপ্রমাণ হিসেবে মায়াহরিণটির শরীরের চামড়া সংরক্ষণ করে রাখা হয়েছে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুরে ময়নাতদন্তের পর লাউয়াছড়ার একটি নির্জন অংশে মাটি খুঁড়ে চাপা দেওয়া হয়েছে। সোমবার রাতে ভাড়াউড়া চা বাগানের শ্রমিকলাইন থেকে হরিণটিকে জব্দ করা হয়।


 
এসময় উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. আনিছুর রহমান, রেঞ্জ কর্মকর্তা মো. মোনায়েম হোসেন, লাউয়াছড়ার বিট কর্মকর্তা আনোয়ার হোসেন, কালাছড়া বিটের কর্মকর্তা মিজানুর রহমানসহ যৌথ টহলদলের (সিপিজি) সদস্যরা।
 
বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেট বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) আবু মুসা সামসুল মুহিত চৌধুরী বাংলানিউজকে বলেন, বন্যপ্রাণী আইনের প্রচলিত ধারায় এ ব্যাপারে মামলা দায়ের করা হবে। এখন নানান তথ্য-উপাত্ত ও আলামত সংগ্রহ করা হচ্ছে।  
 
মায়াহরিণটির ময়নাতদন্তকারী কর্মকর্তা শ্রীমঙ্গল উপজেলার ভেটেরিনারি সার্জেন্ট ডা. আরিফ ইসলাম বাংলানিউজকে বলেন, মায়াহরিণটিকে খাওয়ার উদ্দেশ্যে বলি দেওয়া হয়েছে। ময়নাতদন্তে মায়াহরিণটির শরীরের অর্ধেক চামড়া ছাড়ানো অবস্থায় পাওয়া গেছে।  
 
ভাড়াউড়া চা বাগানে মিললো লাউয়াছড়ার মৃত মায়া হরিণ

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা,  অক্টোবর ২৩, ২০১৮
বিবিবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।