ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

টাঙ্গাইলে ধরা পড়লো ৮ ফুট লম্বা অজগর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৮
টাঙ্গাইলে ধরা পড়লো ৮ ফুট লম্বা অজগর ৮ ফুট লম্বা অজগর। ছবি: বাংলানিউজ

টাঙ্গাইল: টাঙ্গাইলের করটিয়ায় আট ফুট লম্বা একটি অজগর সাপ ধরা পড়েছে। সাপটি বন বিভাগের কর্মকর্তারা তাদের হেফাজতে নিয়েছেন। 

শুক্রবার (৩ আগস্ট) দুপুরে উপজেলার ঢেলি করটিয়া এলাকার একটি বাঁশঝাড় থেকে অজগরটি ধরা হয়।  

টাঙ্গাইল বন বিভাগের ফরেস্টার মো. দেওয়ান আলী বাংলানিউজকে জানান, টাঙ্গাইল শহরের পশ্চিম আকুরটাকুর পাড়ার আব্দুল আলীম সদর উপজেলার ঢেলি করটিয়ায় একটি বাঁশ ঝাড় কেনেন।

শুক্রবার দুপুরে তিনি ওই ঝাড়ে বাঁশ কাটতে গিয়ে একটি বাঁশের উপরে অজগর সাপটি দেখতে পান। পরে আব্দুল আলীম হেলমেট পড়ে সাপটি ধরার জন্য উপরে উঠেন। এসময় ঝাকি লেগে সাপটি নিচে পড়ে গেলে সেটিকে চটের বস্তা দিয়ে দিয়ে ধরে ফেলা হয়।  

৮ ফুট লম্বা অজগর।  ছবি: বাংলানিউজএলাকার লোকজন সাপটি মারার চেষ্টা করলে আব্দুল আলীম রক্ষা করেন। পরে এটিকে একটি খাঁচায় ভরে টাঙ্গাইল বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ে খবর দেন। বন বিভাগের লোকজন সাপটি টাঙ্গাইলে তাদের হেফাজতে নিয়ে আসেন। সাপটি লম্বায় আট ফুট।

টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা হারুন অর রশীদ বাংলানিউজকে জানান, এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এটি মধুপুর বন অথবা বঙ্গবন্ধু সাফারি পার্কে ছেড়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।