ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা খাগড়াছড়িতে শুরু হওয়া বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার প্রথম দিন। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান, বৃক্ষমেলা ও ফল প্রদর্শনী শুরু হয়েছে।

রোববার (২২ জুলাই) সকালে পৌর টাউন হল প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক রাশেদুল ইসলাম। পরে তিনি মেলায় বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

 

মেলা উপলক্ষে টাউন হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি সার্কেলের বন সংরক্ষক ছানাউল্যা পাটোয়ারী, খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ সফর উদ্দিন, খাগড়াছড়ির বিভাগীয় বনকর্মকর্তা মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন। গাছ লাগিয়ে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও সবুজনগর গড়তে সবার প্রতি উদাত্ত আহ্বান জানান বক্তারা।

এদিকে মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদের স্মরণে সারা দেশে ৩০ লাখ গাছের চারা রোপণের অংশ হিসেবে খাগড়াছড়িতে ৫৬ হাজার ৩০০টি চারা রোপণ করা হয়েছে বলে জানানো হয়।  

এর আগে শহরে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি টাউন হল প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শাপলা চত্বর ঘুরে আবার টাউন হল প্রাঙ্গণে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এডি/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।