ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

দেশ উন্নয়নে নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করা প্রয়োজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
দেশ উন্নয়নে নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করা প্রয়োজন মতবিনিময় সভা

নাটোর: দেশ ও মানুষের উন্নয়নে সব নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করা প্রয়োজন। এজন্য দরকার নদী দখল ও দূষণ প্রতিরোধে সরকারের পানি সম্পদ, নৌ পরিবহন, ভূমি ও পরিবেশ মন্ত্রণালয়ের সমন্বিত উদ্যোগ।

শুক্রবার (২৯ জুন) নাটোর প্রেসক্লাব হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় আয়োজক সংগঠনের নেতারা এসব কথা বলেন।

‘নদী রক্ষা, পানি ও পরিবেশের উন্নয়ন কৌশল’ বিষয়ে মতবিনিময় সভার আয়োজন করে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটি।

এতে নাটোরে কর্মরত সাংবাদিকরা অংশ নেয়।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, নদী রক্ষা কমিশনের যথাযথ ভূমিকা পালনের পাশাপাশি জেলা নদী রক্ষা কমিটিকেও সক্রিয় ভূমিকা পালন করতে হবে। সর্বোপরি নদী রক্ষায় প্রয়োজন জনসম্পৃক্ততা তৈরি করা। এছাড়া এ বিষয়ে কর্মরত সব বেসরকারি উন্নয়ন সংস্থার মধ্যে সমন্বয় প্রয়োজন।

প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আনোয়ার সাদত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন, যুগ্ম-সম্পাদক কালিমুল্লাহ ইকবাল, অর্থ সম্পাদক তাজুল ইসলাম, নাটোর প্রেসক্লাবের সহ-সভাপতি জুলফিকার হায়দার জোসেফ, সিনিয়র রিপোর্টার মনজুর-উল-হাসান, বাসসের ফারাজী আহম্মদ রফিক বাবন, মঞ্জুর-ই-মওলা সাব্বির, রফিকুল ইসলাম নান্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।