ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

খুলনা ও মোংলায় অবিরাম বৃষ্টি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৫ ঘণ্টা, জুন ১২, ২০১৭
খুলনা ও মোংলায় অবিরাম বৃষ্টি অবিরাম বৃষ্টিতে জলাবদ্ধ খুলনা নগরী। ছবি: মানজারুল ইসলাম

খুলনা: উত্তর বঙ্গোপসাগরের নিম্নচাপের প্রভাবে খুলনা ও মোংলা সমুদ্র বন্দরে অবিরাম বৃষ্টি হচ্ছে। সোমবার (১২ জুন) ভোর থেকে কখনো হালকা কখনো মাঝারি, আবার কখনো দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে।

সোমবার ও মঙ্গলবার দিনভর বৃষ্টি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ।
বাংলানিউজকে তিনি জানান, উত্তর বঙ্গোপসাগরের নিম্নচাপের প্রভাবে এ বৃষ্টিপাত হচ্ছে।


মোংলা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সর্তকতা সংকেত  ও নদী বন্দরকে ২ নং হুঁসিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষের উপ-সহকারী প্রকৌশলী (নৌ) মো. নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, নিম্নচাপের প্রভাবে মোংলায় কখনো গুড়ি গুড়ি, কখনো হালকা ও মাঝারি বৃষ্টি হচ্ছে। অবিরাম বৃষ্টিতে জলাবদ্ধ খুলনা নগরী।  ছবি: মানজারুল ইসলামসাগর অনেকটা স্বাভাবিক রয়েছে।  

মোংলা বন্দরের সহকারী ট্রাফিক ব্যবস্থাপক মো. সোহাগ বাংলানিউজকে বলেন, নিম্নচাপের মধ্যেও বন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। ইয়ার্ড থেকে পণ্য ডেলিভারিও স্বাভাবিক রয়েছে। তবে সতর্কতা অবলম্বন করা হচ্ছে।  

এদিকে নিম্নচাপের প্রভাবে বেলা সাড়ে ১১টা পর্যন্ত হালকা থেকে ভারী বর্ষণ হচ্ছে খুলনা মহানগরীতে। অবিরাম বৃষ্টিতে জলাবদ্ধ খুলনা নগরী।  ছবি: মানজারুল ইসলাম আর এতে ঈদ মার্কেটের কেনাকাটায় বিঘ্ন ঘটছে। অনেক সড়কে জলাবদ্ধতা তৈরি হওয়ায় ভোগান্তিতে পড়তে হচ্ছে পথচারীদের।

রূপসা ব্রিজ রোডের এস এস ট্রেড কর্পোরেশনের মালিক মো. আমানউল্লাহ বাংলানিউজকে বলেন, অবিরাম বৃষ্টির কারণে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। যে কারণে কোন ক্রেতা নেই। যারা বের হয়েছেন তারা যানবাহন সঙ্কট ও বৃষ্টির পানিতে পড়ছেন ভোগান্তিতে।  

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জুন ১২, ২০১৭
এমআরএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।