ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

আশ্রয় কেন্দ্রে পানি খেয়ে রোজা!

সোলায়মান হাজারী ডালিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, মে ৩০, ২০১৭
আশ্রয় কেন্দ্রে পানি খেয়ে রোজা! ফেনীর চর চান্দিয়ার পূর্ব বড় ধলী প্রাথমিক বিদ্যালয় সাইক্লোন সেন্টার

ফেনী: ষাটোর্ধ তাজুল হক। ফেনীর উপকুলীয় এলাকা চর চান্দিয়ার পূর্ব বড় ধলী প্রাথমিক বিদ্যালয় সাইক্লোন সেন্টারে আশ্রিত। সাংবাদিক দেখেই চেঁচিয়ে উঠলেন। অভিযোগ তুললেন, তাদের প্রতি প্রশাসন ও স্থানীয় জন প্রতিনিধিদের অবহেলার।

তাজুল ইসলাম বলেন, ঘুর্ণিঝড় 'মোরা' থেকে রেহাই পেতে সোমবার (২৯) মে দিনগত রাত ৯টার দিকে এ আশ্রয় কেন্দ্রে আসেন পরিবার-পরিজন সহ। সন্ধ্যা রাত গেল, ভোর রাত হল, কেউ কোন খবর রাখেনি।

সেহেরি খাওয়া তো দূরের কথা, কেউ একমুঠো চিড়া-গুড়ও দেয়নি তাদের।

এমনই দূরাবস্থায় দিন কাটছে ফেনীর সোনাগাজী উপকূলীয় এলাকার সাইক্লোন সেন্টারে আশ্রয় গ্রহিতাদের। অনেকেই খাবার না পেয়ে শুধু পানি খেয়ে রোজা রেখেছেন।

কথা হয় সবুরা খাতুন নামে আরেক আশ্রয় গ্রহিতার সাথে। তিনি জানান, কোন খাবার পাননি। রোজা রাখতে হয়েছে এক গ্লাস পানি খেয়ে। তার সাথে থাকা গৃহবধূ রাশেদা আক্তারও একই সুরে অভিযোগ করলেন।

এ ব্যাপারে কথা হয় স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশারফ মিলনের সাথে। অভিযোগ অস্বীকার তিনি জানান, প্রত্যেকটি কেন্দ্রেই খাবার সরবরাহ করেছে উপজেলা প্রশাসন। তিনি জানান, খাবারের স্বল্পতা আছে- যারা পায়নি তারাই হয়তো অভিযোগ করেন।

এ ব্যাপারে কথা হয় এ অঞ্চলের তত্ত্বাবধায়ক উপজেলা কৃষি অফিসার শরীফুল ইসলামের সঙ্গে। তিনি জানান, এখনো কিছু খাবার আছে। রেড ক্রিসেন্টের মাধ্যমে সেগুলো সাইক্লোন সেন্টারে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৭১৫ ঘণ্টা, মে ৩০, ২০১৭
এসএইচডি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।