ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

পরিবেশগত উন্নয়নে রিও প্রজেক্ট বাস্তবায়নে কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
পরিবেশগত উন্নয়নে রিও প্রজেক্ট বাস্তবায়নে কর্মশালা

ঢাকা: পরিবেশগত উন্নয়ন ও জীববৈচিত্র্য রক্ষায় রিও প্রজেক্ট বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে ইউএনডিপির সহায়তায় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১১ জানুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে (ন্যাশনাল ক্যাপাসিটি ডেভেলপমেন্ট ফর ইমপ্লিমেন্টিং রিও কনভেনশন থট এনভায়রনমেন্ট গভর্ন্যান্স শীর্ষক কর্মশালার আয়োজন করে পরিবেশ ও বন মন্ত্রণালয়।  

তিন বছর মেয়াদি রিও প্রকল্পের কার্যক্রম শেষ হবে ২০১৮ সালে।

প্রকল্পের বাজেট ধরা হয়েছে প্রায় ১ মিলিয়ন ডলার (১০ লাখ ডলার)। বৈশ্বিক পরিবেশ উন্নয়নে প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি,  বিশ্ব পরিবেশগত সম্মেলনে মানবসম্পদ উন্নয়নের ওপর গুরুত্বারোপ করা এবং টেকসই উন্নয়ন এবং রিও সনদের মধ্যে সমন্নয় ঘটাতে সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে প্রকল্পটি।

কর্মশালায় বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন,  জলবায়ু পরিবর্তনে যে আন্দোলন শুরু হয়েছে তা অব্যাহত রাখতে হবে।  

পরিবেশ অধিদপ্তরের ব্যবস্থাপনা পরিচালক মো. রাইসুল আলম মন্ডলের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর কিয়োকো ইয়োকোসুকা, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নুরুল করিম,  রিও প্রকল্প পরিচালক এএস মনিরুজ্জামান খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad