ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

তাপমাত্রা বাড়বে ঈদের পর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
তাপমাত্রা বাড়বে ঈদের পর

ঢাকা: দেশের সাত জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। অর্থাৎ এ সময়ে তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের ঘরে।

ঢাকাতেও মৃদু তাপপ্রবাহের কাছাকাছি তাপমাত্রা। বুধবার (১০ এপ্রিল) ও ঈদের দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল) তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। তবে ঈদের পর দিন থেকে তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

বুধবার (১০ এপ্রিল) আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, বুধবার আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। চুয়াডাঙ্গা, ফরিদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় কমতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঈদের দিন বৃহস্পতিবারও আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

তবে শুক্রবার (১২ এপ্রিল) সারা দেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সে. বাড়তে পারে ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, তাপমাত্রা আরও বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারে ৩৭ দশমিক ৮ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। ঢাকায় তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।