ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

‘বিজমায়েস্ট্রোজ’ প্রতিযোগিতার ১৩তম আসর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
‘বিজমায়েস্ট্রোজ’ প্রতিযোগিতার ১৩তম আসর

ঢাকা: বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত স্নাতক শেষবর্ষের শিক্ষার্থীদেরকে বাস্তব ব্যবসার রোমাঞ্চকর অভিজ্ঞতা দিতে ‘বিজমায়েস্ট্রোজ’ এর ১৩তম আসরে ‘বিজমায়েস্ট্রোজ’ প্রতিযোগিতার থিম নির্ধারিত হয়েছে, ‘বাংলাদেশ রাইজিং উইথ ইউ!’

২০১০ সালে প্রথমবারের মতো এই প্রতিযোগিতাটির আয়োজন করা হয়। তারপর গত ১২ বছর ধরে নিয়মিতভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে আসছে ইউনিলিভার বাংলাদেশ।

‘বিজমায়েস্ট্রোজ’ ইউনিলিভার বাংলাদেশের (ইউবিএল) একটি শীর্ষস্থানীয় ফ্ল্যাগশিপ বিজনেস কেস কম্পিটিশন।

শুধু তাই নয়, ‘বিজমায়েস্ট্রোজ’ বাংলাদেশের সবচেয়ে বড় বিজনেস কেস কম্পিটিশন, যেখানে ফাইনাল রাউন্ডে উঠতে অংশগ্রহণকারীদের আগের কয়েক রাউন্ডের কঠোর মূল্যায়নের মধ্য দিয়ে গিয়ে নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে হয়।

এ বছর রাউন্ড-১ অনলাইনে অনুষ্ঠিত হয় যেখানে দলগুলো তাদের ভিডিও ৫ মিনিটের ভিডিও ফরম্যাটে জমা দিয়েছে। রাউন্ড-২ এবং গ্র্যান্ড ফিনালেতে অংশগ্রহণকারীদের সশরীরে এবং ভেন্যুতে উপস্থিত থাকতে হবে।

দেশের একটি স্বনামধন্য চাকরিদাতা প্রতিষ্ঠান হিসেবে নিজেদের কার্যক্রম বাড়ানো, শিক্ষার্থীদেরকে আরো অধিকহারে আকৃষ্ট করা, অন্যান্য নিয়োগকারীদের চেয়ে নিজেদেরকে আলাদাভাবে তুলে ধরা এবং সর্বোপরি, চাকরিপ্রার্থীদের কাছে নিজেদেরকে ‘পছন্দের নিয়োগদাতা’ ও 'স্বপ্নের নিয়োগদাতা’ প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে ‘বিজমায়েস্ট্রোজ’-ই হলো শ্রেষ্ঠ উপায়।

এ বিষয়ে আরো জানা যাবে এই লিংকে 

প্রতিবছর বিজমায়েস্ট্রোজ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দলকে ‘ফিউচার লিডারস লিগ’ শীর্ষক বৈশ্বিক প্রতিযোগিতার মঞ্চে যাওয়ার সুযোগ করে দেয় ইউনিলিভার। বৈশ্বিক প্রতিযোগিতাটির আয়োজন করা হয় যুক্তরাজ্যের লন্ডনে। এতে বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত ইউনিলিভারের এই ধরনের প্রতিযোগিতার বিজয়ী দলগুলো অংশ নিয়ে থাকে। অতীতে বাংলাদেশের চ্যাম্পিয়ন দল বৈশ্বিক প্রতিযোগিতায়ও তাদের মেধার প্রমাণ দিয়েছে এবং দু’বার ‘চ্যাম্পিয়ন’ ও তিনবার রানার আপ হয়েছে। সেজন্য দেশে ও বৈশ্বিক পরিমণ্ডলে এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদেরকে তাদের প্রখর অন্তর্দৃষ্টি, চিন্তাশক্তি ও অসাধারণ মেধার জন্য মূল্যায়ন করা হয়ে থাকে।

এবারের বিজমায়েস্ট্রোজ প্রতিযোগিতাকে মোট তিনটি পর্বে ভাগ করা হয়েছে, যা ৮ অক্টোবর শুরু হয়েছে, চলবে ২২ নভেম্বর পর্যন্ত।

 বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এমআইএইচ/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।