ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

কর্মসংস্থান ব্যাংকে চাকরির সুযোগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
কর্মসংস্থান ব্যাংকে চাকরির সুযোগ

ঢাকা: কর্মসংস্থান ব্যাংক জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই ব্যাংকে সহকারী অফিসার (সাধারণ), সহকারী অফিসার (ক্যাশ) ও ডাটা এন্ট্রি অপারেটর পদে মোট ২৫৭ জন নেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম: সহকারী অফিসার (সাধারণ)। পদসংখ্যা: ৪৫। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি অথবা গ্রেডিং পদ্ধতির ক্ষেত্রে সিজিপিএ ৪.০০ স্কেলে কমপক্ষে ২.২৫ বা ৫.০০ স্কেলে কমপক্ষে ২.৮১ থাকতে হবে। শিক্ষাজীবনে কমপক্ষে একটি প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমান থাকতে হবে। তবে শর্ত থাকে, কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণি অথবা গ্রেডিং পদ্ধতির ক্ষেত্রে সিজিপিএ ৪.০০ স্কেলে কমপক্ষে ২.২৫ বা ৫.০০ স্কেলে কমপক্ষে ২.৮১ এর কম গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: গ্রেড-১৩ (টাকা ১১,০০০-২৬,৫৯০)

পদের নাম: সহকারী অফিসার (ক্যাশ)। পদসংখ্যা: ৫২। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি অথবা গ্রেডিং পদ্ধতির ক্ষেত্রে সিজিপিএ ৪.০০ স্কেলে কমপক্ষে ২.২৫ বা ৫.০০ স্কেলে কমপক্ষে ২.৮১ থাকতে হবে। শিক্ষাজীবনে কমপক্ষে একটি প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমান থাকতে হবে। তবে শর্ত থাকে, কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণি অথবা গ্রেডিং পদ্ধতির ক্ষেত্রে সিজিপিএ ৪.০০ স্কেলে কমপক্ষে ২.২৫ বা ৫.০০ স্কেলে কমপক্ষে ২.৮১ এর কম গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল:  গ্রেড-১৩ (টাকা ১১,০০০-২৬,৫৯০)

পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর। পদসংখ্যা: ১৬০। যোগ্যতা: উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। টাইপিংয়ে প্রতি মিনিটে  ইংরেজিতে ২৮ ও বাংলায় ২০ শব্দের গতি এবং কম্পিউটার বা ডাটা এন্ট্রি-সংক্রান্ত কমপক্ষে ৬ মাসের প্রশিক্ষণ গ্রহণের সনদসহ নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত স্ট্যান্ডার্ড অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: গ্রেড-১৪ (টাকা ১০,২০০-২৪,৬৮০)

বয়স: ২৬ জুন তারিখে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। তবে ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন।

যেভাবে আবেদন: প্রার্থীদের এই https://ers.bdjobs.com/applications/ksb/2023/jobcircular.asp ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ফরম পূরণ করতে হবে। সরাসরি কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না

আবেদনের শেষ সময় ১৬ জুলাই, ২০২৩।

বাংলাদেশ সময়: ০৭২৭ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।