ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

বাজেট

আইন ও বিচার বিভাগে বরাদ্দ ১৯২৩ কোটি টাকা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জুন ৯, ২০২২
আইন ও বিচার বিভাগে বরাদ্দ ১৯২৩ কোটি টাকা

ঢাকা: জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে আইন ও বিচার বিভাগের জন্য ১ হাজার ৯২৩ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। এছাড়া সুপ্রিম কোর্টের জন্য ২৩০ কোটি এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের জন্য ৪০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

বৃহস্পতিবার (০৯ জুন) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আইন ও বিচার বিভাগের জন্য ২০২১-২২ অর্থবছরে প্রস্তাবিত বাজেট ছিল ১ হাজার ৮১৩ কোটি টাকা। নতুন অর্থবছরের জন্য ১১০ কোটি টাকা বেশি প্রস্তাব করা হয়েছে।

নতুন অর্থবছরে সুপ্রিম কোর্টের জন্যও বরাদ্দ বাড়ানো হয়েছে ৫ কোটি টাকা। গত অর্থবছর সুপ্রিম কোর্টের জন্য প্রস্তাব করা হয়েছিল ২২৫ কোটি টাকা। এবারর তা বাড়িয়ে ২৩০ কোটি টাকা করা হয়েছে।

জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের জন্য ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এটি স্বাধীন বাংলাদেশের ৫১তম বাজেট। বর্তমান সরকারের টানা তৃতীয় মেয়াদের চতুর্থ বাজেট। আর আওয়ামী লীগ সরকারের টানা ১৪তম বাজেট। ‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন’ শিরোনামের এই বাজেট অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের চতুর্থ বাজেট।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুন ০৯, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa