ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

বাজেট

কাস্টমস আইন সংশোধনের প্রস্তাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জুন ৯, ২০২২
কাস্টমস আইন সংশোধনের প্রস্তাব

ঢাকা: বাণিজ্য সহজ ও জাতীয় নিরাপত্তা নিশ্চিত করতে বিদ্যমান কাস্টমস আইনে প্রয়োজনীয় সংশোধনী আনার প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার (৯ জুন) বিকালে জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের জন্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন’ শিরোনামে খসড়া বাজেট বক্তব্যে তিনি এই প্রস্তাব করেন।

অর্থমন্ত্রী বলেন, বাণিজ্য সহজীকরণ, জাতীয় নিরাপত্তা নিশ্চিতকরণ এবং কার্যকর কাস্টমস নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার লক্ষ্যে প্রতিবছর বিদ্যমান দ্য কাস্টমস অ্যাক্ট-১৯৬৯ এ কিছু প্রয়োজনীয় সংশোধনী আনা হয়। কাস্টমস বিষয়ক তথ্য আদান প্রদানের বিষয়টি অন্তর্ভুক্তকরণ, কাস্টমস বিষয়ক সাধারণ অপরাধের ক্ষেত্রে দণ্ডের পরিমাণ বর্তমান প্রেক্ষাপটের সঙ্গে সামঞ্জস্যপূর্ণকরণ, বন্ডেড ওয়্যারহাউজের অপারেশন অটোমেটেড পদ্ধতিতে সম্পাদনের লক্ষ্যে বিদ্যমান কাস্টমস অ্যাক্ট-১৯৬৯ এ প্রয়োজনীয় সংশোধনী আনয়নের প্রস্তাব করছি।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এসএমএকে/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa