ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বাজেট

দুর্নীতি দমনে শত কোটি টাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, জুন ১, ২০১৭
দুর্নীতি দমনে শত কোটি টাকা

ঢাকা: ২০১৭-১৮ অর্থবছরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জন্য গত অর্থবছরের চেয়ে প্রায় ১৫ কোটি টাকা বেশি বরাদ্দ বেড়েছে। অর্থাৎ দুর্নীতি দমনে চলতি ২০১৭-১৮ অর্থবছরে দুদক পাচ্ছে ১০১ কোটি ৭১ লাখ টাকা।

বৃহস্পতিবার (০১ জুন) বিকেলে বাজেট উপস্থাপনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এই প্রস্তাব রাখেন।
 
অর্থমন্ত্রী বলেন, দুদকের সবরকম অপরাধসমূহের অনুসন্ধান ও তদন্ত পরিচালনার জন্য বরাদ্দ বাড়ানো হয়েছে।

এছাড়া দেশব্যাপী দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে প্রাতিষ্ঠানিক রূপদানের লক্ষ্যে সব জেলায় ১৩ সদস্য বিশিষ্ট জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এবং উপজেলায় ৯ সদস্য বিশিষ্ট উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া সব শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি প্রতিরোধে সততা সংঘ প্রতিষ্ঠা করা হবে।
 
শুধু তাই নয়, নোয়াখালী ও হবিগঞ্জে সমন্বিত জেলা কার্যক্রমের নতুন ভবন নির্মাণ এবং রাঙ্গামাটি, কুষ্টিয়া, ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের জন্য নতুন ভবনের প্রকল্প বাস্তবায়ন করা হবে।
 
২০১৬-১৭ অর্থবছরে বরাদ্দ ছিল ৮৬ কোটি ৬৮ লাখ এবং চলতি ২০১৭-১৮ অর্থবছরে বরাদ্দ পেয়েছে ১০১ কোটি ৭১ লাখ টাকা। সুতরাং গত অর্থবছরের চেয়ে বরাদ্দ বেড়েছে প্রায় ১৫ কোটি টাকা।

এছাড়া ২০১৪-১৫তে দুদকের জন্য বরাদ্দ ছিল ৬৪ কোটি ৮০ লাখ ৩০ হাজার, ২০১৫-১৬ অর্থ বছরে বরাদ্দ ছিলো ৭৪ কোটি ৪০ লাখ ৮৫ হাজার।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জুন ০১, ২০১৭
এসজে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।