ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

বাজেট

প্রস্তাবিত বাজেট ম‍ুঠোফোন ভোক্তাদের হতাশ করেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুন ৮, ২০১৬
প্রস্তাবিত বাজেট ম‍ুঠোফোন ভোক্তাদের হতাশ করেছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেট মোবাইল ফোন ভোক্তাদের হতাশ করেছে বলে মনে করছে মুঠোফোন গ্রাহক অ্যাসোশিয়েশন। তাই মোবাইল কলের ওপর প্রস্তাবিত শুল্ক প্রত্যাহারের দাবি জানিয়েছে সংগঠনটি।

বুধবার (০৮ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এ সময় বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুনুর রশীদ, বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোশিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ, মহাসচিব অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী প্রান্তিক জনগোষ্ঠীকে নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন তা এই বাজেটর মাধ্যমে ভেস্তে  যাচ্ছে।
 
‘বর্তমানে যে কর ধার্য আছে তাই অতিরিক্ত, বিভিন্ন সময়ে বিভিন্ন সংগঠন তা কমানোর জন্য দাবি জানিয়ে আসছে। তা না করে উল্টো আরও সম্প‍ূরক শুল্ক ২% বাড়িয়ে দেওয়া হলো। এতে  কলরেট বাড়বে। ’

তারা বলেন, রেট বাড়লেও কল সুবিধা দেওয়া কোম্পানিগুলো সরকারের নিবন্ধিত নয়। তাই এ অর্থ বিদেশে চলে যাবে বিনা শুল্কে। সেবার মান না বাড়িয়ে এ ধরনের শুল্ক বৃদ্ধির কোন যৌক্তিকতা নাই।

তাই ভোক্তাদের পক্ষ থেকে প্রস্তাবিত এ শুল্ক প্রত্যাহারের দাবি জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘন্টা, জুন ০৮, ২০১৬
এইচআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa