ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

বাজেট

বস্ত্রখাত বান্ধব বাজেট হয়নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জুন ৫, ২০১৫
বস্ত্রখাত বান্ধব বাজেট হয়নি ছবি : সোহাগ/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা:  বাজেট ভালো হয়েছে, কিন্তু বস্ত্রখাত বান্ধব হয়নি বলে মন্তব্য করেছেন বিজিএমইএ সভাপতি মো. আতিকুল ইসলাম।

শুক্রবার (০৫ জুন) দুপুর ১২টায় বিজিএমিএ ভবনে বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, বিপিজিএপিএমইএ আয়োজিত বাজেট পরবর্তী সংবাদ সম্মলনে এসব কথা বলেন তিনি।



বিজিএমইএ সভাপতি বলেন, উৎসে কর দশমিক ৩ শতাংশ থেকে ১ শতাংশ করা হয়েছে। অন্যদিকে মূলধনী যন্ত্রপাতির ওপর আমদানি শুল্ক এক শতাংশ করা হয়েছে। এতে করে মূলধনী যন্ত্রপাতি কেনাতে অনাগ্রহী করা হয়েছে ব্যবসায়ীদের। নতুন বছরে অথর্নীতির ৭ শতাংশ প্রবৃদ্ধির সাথে এসব সিদ্ধান্ত সাংঘর্ষিক হবে।

বিটিএমএ সভাপতি তপন চোধুরী বলেন, দেশে ৯২ দিন হরতাল অবরোধ গেলো। ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়ছে। আর এই সময়ে উৎসে কর বাড়ানো যৌক্তিক হবে না। তার মানে আমরা কর দিতে চাই না বিষয়টা তা না। আমরা বতর্মান সময়ে নিজেদের একটু গুছিয়ে নিতে চাই।

অন্যদিকে বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান সরাসরি সরকারের কাছে উৎসে কর কমানোর দাবি জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বিপিজিএমইএ এর সভাপতি রাফেজ আলম চৌধুরী, বিজিএমইএ এর সাবেক সভাপতি আনোয়ারুল পারভেজ বাবু, বিজিএমইএ এর দ্বিতীয় সহ-সভাপতি এস এম মান্নান কচিসহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জুন ০৫, ২০১৫
ইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa