ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

বাজেট

৭০ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, জুন ৫, ২০১৫
৭০ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার

ঢাকা: রাজধানীসহ সারাদেশে ৩৮ হাজার ২৪৪টি প্লটের উন্নয়ন ও ৭০ হাজার ৩৭৭টি ফ্ল্যাট নির্মাণের ঘোষণা দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার (৪ জুন) বিকেলে জাতীয় সংসদে নতুন অর্থবছরের (২০১৫-১৬) জন্য প্রস্তাবিত জাতীয় বাজেট পেশকালে অর্থমন্ত্রী এ প্রস্তাব করেন।



বিভিন্ন প্রকল্পের আওতায় এসব প্লটের উন্নয়ন ও ফ্ল্যাট নির্মাণ করা হবে বলে জানান তিনি।

এছাড়া ঢাকার আজিমপুর ও মতিঝিল সরকারি কলোনিতে সরকারি কর্মকর্তা ও বিচারকদের জন্য এবং বেইলি রোডে মন্ত্রীদের জন্য ২৮টি অ্যাপার্টমেন্ট নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে বলেও প্রস্তাবিত বাজেট বক্তব্যে উল্লেখ করেন অর্থমন্ত্রী।

আবাসন সুবিধা সম্প্রসারণে সরকারের কার্যক্রমের কথা তুলে ধরে তিনি বলেন, রাজধানীসহ অন্যান্য বিভাগীয় শহর ও বিভিন্ন জেলা, উপজেলা পর্যায়ে প্রায় ৪৩ হাজার ফ্ল্যাট নির্মাণের কাজ চলছে।

এছাড়া বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য শেরেবাংলা নগরে বহুতল ভবনে ৪৪৮টি ফ্ল্যাট, সেগুনবাগিচা ও মোহম্মদপুরে পরিত্যক্ত বাড়িতে সরকারি কর্মকর্তাদের জন্য ১০ তলা আবাসিক ফ্ল্যাট এবং সুপ্রিম কোর্টের বিচারপতিদের জন্য ২০ তলা সরকারি বাসভবন নির্মাণের কাজ চলছে।

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, জুন ০৫, ২০১৫
এমইউএম/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa