ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

বাজেট

বিচারকার্যে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, জুন ৪, ২০১৫
বিচারকার্যে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে

ঢাকা: আইনের শাসনের অগ্রগতির কথা তুলে ধরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, চাঞ্চল্যকর বিডিআর হত্যাযজ্ঞ মামলার নিষ্পত্তি হয়েছে।   জাতীয় চার নেতা হত্যা মামলা এবং চট্টগ্রামে দশ ট্রাক অস্ত্র মামলার বিচারকার্যেও উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।



বৃহস্পতিবার (৪ জুন) জাতীয় সংসদে ২০১৪-১৫ সালের সম্পূরক ও ২০১৫-১৬ অর্থবছরের বাজেট বক্তৃতায় এ কথা বলেন অর্থমন্ত্রী।

মুহিত আরও বলেন, যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়ায় ইতোমধ্যে ১৮টি মামলার নিষ্পত্তি হয়েছে। একুশে আগস্ট গ্রেনেড হামলাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ মামলার বিচার কার্যক্রম চলমান রয়েছে।
 
বাজেট বক্তৃতায় সংসদে অর্থমন্ত্রী আরও বলেন, মামলার দীর্ঘসূত্রতা ও হয়রানি হ্রাসের জন্য বিকল্প বিরোধ নিষ্পত্তির পদ্ধতিকে আরো জনপ্রিয় করার ওপর জোর দেওয়া হচ্ছে। আশা করা যায়, তাতে আদালতের ওপর চাপ কমবে। পাশাপাশি বিভিন্ন আদালত ট্রাইব্যুনালের ভৌত অবকাঠামো নির্মাণ ও সংস্কারের বিষয়েও আমরা যথেষ্ট গুরুত্ব দিয়েছি।
 
মুহিত আরও বলেন, আদালতের দৈনিক কার্যতালিকায় জনসমক্ষে প্রদর্শনের জন্য ১৩টি জেলা আদালতে ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জুন ০৪, ২০১৫
এমআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa