ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বাজেট

ক্রীড়ায় বাজেট ৫০৫ কোটি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুন ৪, ২০১৫
ক্রীড়ায় বাজেট ৫০৫ কোটি

ঢাকা: ২০১৫-১৬ অর্থবছরের জন্য দেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট পেশ করা হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন’২০১৫) বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়া ‍অধিবেশনে এই বাজেট পেশ করা হয়।



অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত তার বাজেট বক্তৃতায় জানান, দশম জাতীয় সংসদের দ্বিতীয় বাজেটে ক্রীড়াক্ষেত্রে বরাদ্দ ধরা হয়েছে ৫০৫ কোটি টাকা।

গত অর্থবছরে এ বাজেট ছিলো ৪৯০ কোটি টাকা।

এবারের প্রস্তাবিত বাজেটের আকার ২ লাখ ৯৫ হাজার ১শ’ কোটি টাকা।

আবুল মাল আবদুল মুহিত তার বক্তব্যে বলেন, দেশের গুরুত্বপূর্ণ স্টেডিয়ামগুলোর সংস্কার ও উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। বিলুপ্ত প্রায় গ্রামীণ খেলাধুলা পুনরুজ্জীবিতকরণের উদ্যোগও গৃহীত হয়েছে।

বাংলাদেশের ক্রিকেট প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ব ক্রিকেট অঙ্গনে বাংলাদেশ দল নিজেদের অপরিসীম শক্তি ও সামর্থ্যের স্বাক্ষর রেখে চলেছে। দলটি গত আইসিসি বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছে এবং এর ধারাবাহিকতায় সম্প্রতি পাকিস্তানকে পরাজিত করে সিরিজ জয়ের গৌরব অর্জন করেছে। বাংলাদেশের ক্রিকেট অগ্রযাত্রায় এটি নিঃসন্দেহে এক বড় মাইলফলক।

এ সময় অর্থমন্ত্রী ক্রিকেটার ও সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন জানান।

অর্থমন্ত্রী তার বাজেট বক্তৃতায় ফুটবল নিয়ে বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা হলো ফুটবল এবং এ খেলাটি সারাদেশে গ্রামে-গঞ্জে অনুষ্ঠিত হয়। খেলাটির উন্নয়নের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিশেষ উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ৪ জুন ২০১৫
এমআর/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।