ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বাজেট

সাংবাদিক লাউঞ্জে রাষ্ট্রপতি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুন ৪, ২০১৫
সাংবাদিক লাউঞ্জে রাষ্ট্রপতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় সংসদ ভবন থেকে: সাংবাদিকদের জন্য বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের ভালোবাসা বেশ পুরনো। যখন তিনি জাতীয় সংসদের স্পিকার ছিলেন তখন থেকেই সাংবাদিকদের জন্য তার হৃদ্যতার ছাপ অনেকখানি।



সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (০৪ জুন) বিকেল ৪টা ২৭ মিনিটে জাতীয় সংসদের ষষ্ঠ তলায় সংবাদিক লাউঞ্জে আসেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

নিরাপত্তার বলয় পার করে রাষ্ট্রপতি সাংবাদিকদের কাছে আসেন এবং কিছু সময় অবস্থান করে খোঁজখবর নেন সবার। এ সময় প্রায় ৫ মিনিট অবস্থান করে ৪টা ৪২ মিনিটে বেরিয়ে যান তিনি।
 
রাষ্ট্রপতি আবদুল হামিদ তার স্বভাবসূলভ ভঙ্গিতে সাংবাদিকের কুশল জানতে চান। সাংবাদিকরাও এ সময় দীর্ঘদিন পর তাকে কাছে পেয়ে ধন্যবাদ জানান।
 
জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি ও পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট উত্তম চক্রবর্তী রাষ্ট্রপতির কাছে জানতে চান স্যার আপনার শরীর কেমন, আপনাকে দেখে মনে হচ্ছে একটু মোটা হয়ে গেছেন। এ সময় মজা করে নিজের শার্টের বাটন খুলে দেখাতে চান রাষ্ট্রপতি। সঙ্গে বলেন, মোটা কারণ আমার বুকের চারপাশেই বাঁধা।

লাউঞ্জে ঢুকেই রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, কেমন আছেন সবাই। খবর নেন জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার দুর্ঘটনায় আহত নাজনীন আক্তারের। তার চিকিৎসার খোঁজখবরও জানতে চান রাষ্ট্রপতি। বলেন, নাজনীন আগের চেয়ে সুস্থ হয়েছেন কিনা। মানুষের সঙ্গে কথা বলতে পারেন কিনা।
 
সংসদের অধিবেশনে এ নিয়ে চতুর্থবারের মতো রাষ্ট্রপতি সাংবাদিকদের লাউঞ্জে এসে শুভেচ্ছা বিনিময় করলেন। স্পিকার থাকার সময়ও আবদুল হামিদ অ্যাডভোকেট প্রায়ই সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করতেন।
 
বৃহস্পতিবার রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন, তার প্রেসসচিব এহসানুল করিম, সংসদ সচিবালয়ের সার্জেন্ট অ্যাট আর্মস আশরাফুল হক প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুন ০৪, ২০১৫
এসএম/এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।