ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

বইমেলা

বই পড়ার মাধ্যমে বিবেকের দুয়ার খুলে যায়

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
বই পড়ার মাধ্যমে বিবেকের দুয়ার খুলে যায়

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মুজিববর্ষ ও স্বাধীনতা দিবস উপলক্ষে (ইবি) তিন দিনব্যাপী বইমেলা ও ক্লাব ফেস্টিভ্যাল শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ (ঐক্যমঞ্চ) এ আয়োজন করে।

মঙ্গলবার (২৯ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, আমাদের সর্বপ্রথম দেখতে হবে আমরা কতটা মানুষ হতে পারলাম আর কতটা জ্ঞানী হতে পারলাম। বই পড়ার মাধ্যমে আমাদের বিবেকের দুয়ার খুলে যায়। প্রথমবারের মত বিশ্ববিদ্যালয়ের ২৩টি সংগঠনের ঐক্যবদ্ধ এ বইমেলার আয়োজন একটি চমৎকার উদ্যোগ। আমি আশা করি ঐক্যমঞ্চ আমাদের এরকম আর আয়োজন উপহার দেবে।

ঐক্যমঞ্চের আহ্বায়ক আখতার হোসেন আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলা বিভাগের অধ্যাপক ড. সরোয়ার মুর্শেদ, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান ও অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুল ও সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ঐক্যমঞ্চের প্রতিষ্ঠাকালীন সদস্য রুমি নোমান।  

আয়োজকরা জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে ৬টা পর্যন্ত বইমেলা চলবে। একইসঙ্গে তিনদিন বিকেল সাড়ে ৪টা থেকে ৬টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। বিশ্ববিদ্যালয় থিয়েটার ও আবৃত্তি'র কর্মীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করবে।  

তিন দিনব্যাপী বইমেলা ও ক্লাব ফেস্টিভ্যালে থাকছে মোট ২৫টি স্টল। এর মধ্যে ২২টি স্টল বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর ও বাকি তিন স্টলে মিডিয়া কর্নার, স্পন্সরের প্রদর্শনী স্টল, ঐক্যমঞ্চের হেল্প ডেস্ক।  

আগামী বৃহস্পতিবার (৩১মার্চ) সমাপনী অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বইমেলা শেষ হবে।  

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa