ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইমেলায় ডা. রাশেদুল মওলার ‘লকডাউনের লকারে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
বইমেলায় ডা. রাশেদুল মওলার ‘লকডাউনের লকারে’

করোনা মহামারিতে ঘটে যাওয়া নানা বিষয়কে রম্যভাবে উপস্থাপন করে প্রকাশিত হয়েছে একটি কবিতার বই। ‘লকডাউনের লকারে’ শিরোনামের বইটি লিখেছেন ডা. রাশেদুল মওলা।

ঢাকা অমর একুশে বইমেলা ২০২২-এ বইটি প্রকাশিত হয়েছে ‘অদম্য প্রকাশ’ থেকে।

বইটি প্রসঙ্গে লেখক রাশেদুল মওলা বলেন, ‘করোনা মহামারিতে সারা পৃথিবী আজ বিপর্যস্ত। স্বাস্থ্যবিধি মেনে চলা এবং টিকা নেওয়ার গুরুত্ব নিয়ে অনেক কথা বলা হচ্ছে। সিরিয়াস কথাবার্তার পাশাপাশি রম্য লেখার মাধ্যমেও মানুষকে অনেক গুরুত্বপূর্ণ মেসেজ দেওয়া যায়। এই বইটি তেমনি একটি প্রয়াস।

তিনি আরো জানান, করোনা প্রসঙ্গ ছাড়াও এই বইয়ে সমসাময়িক অনেক বিষয় হাস্যরসাত্মকভাবে উপস্থাপন করা হয়েছে। এই বইয়ের কিছু কিছু ছড়ার আবৃত্তি অনলাইনে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

বইটিতে কবিতাগুলোর পাশাপাশি যুক্ত করা হয়েছে কিছু স্কেচ।

ডা. রাশেদুল মওলা রংপুর মেডিক্যাল কলেজ থেকে ১৯৮৪ সালে এমবিবিএস ও ১৯৯৪ সালে চক্ষু বিজ্ঞান বিষয়ে এফসিপিএস ডিগ্রি অর্জন করেন। রংপুর মেডিক্যাল কলেজ, রাজশাহী মেডিক্যাল কলেজ এবং দিনাজপুর মেডিক্যাল কলেজে বিভিন্ন পদে চাকরি শেষে ২০১০ সালে সহকারী অধ্যাপক হিসেবে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন। বর্তমানে তিনি ব্যক্তিগতভাবে চিকিৎসা দিচ্ছেন। এটি তার প্রকাশিত প্রথম কবিতার বই।

লকডাউনের লকারে বইটির প্রচ্ছদ করেছেন নিশাদুল ইসলাম ও আব্দুল্লাহ আল নোমান। বইমেলায় অদম্য প্রকাশ-এ (সোহরাওয়ার্দী উদ্যান, স্টল নম্বর ১৬) বইটি পাওয়া যাচ্ছে। এ ছাড়া এটি কেনা যাবে বইয়ের জনপ্রিয় ই-কমার্স সাইট রকমারি ডট কমসহ দেশের সকল প্রধান বইঘর থেকে।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।