ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বইমেলা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহীতে বইমেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২১
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহীতে বইমেলা

রাজশাহী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহীতে পাঁচ দিনব্যাপী বইমেলার আয়োজন করা হচ্ছে।

রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে ১ থেকে ৫ এপ্রিল পর্যন্ত রাজশাহী কালেক্টরেট মাঠে এই বইমেলা অনুষ্ঠিত হবে।

রাজশাহীতে অনুষ্ঠিতব্য এই বইমেলার পৃষ্ঠপোষকতা করছে জাতীয় গ্রন্থাগার ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

১ এপ্রিল (বৃহস্পতিবার) বিকেল সাড়ে ৩টায় পাঁচ দিনব্যাপী এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর। সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক আবদুল জলিল। উদ্বোধনী অনুষ্ঠানে লেখক ও প্রকাশকদেরও উপস্থিত থাকার কথা রয়েছে।

রাজশাহী জেলা প্রশাসন জানিয়েছে, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রতিদিন বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত বিষয়ভিত্তিক একটি করে সেমিনার অনুষ্ঠিত হবে। আর বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলার স্টলগুলোতে দেশ-বিদেশের নানা বই-পুস্তক, গবেষণাপত্র ও সাময়িকী পাওয়া যাবে।

রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. আবদুল জলিল বলেন, দেশ-কালের সীমানা অতিক্রম করে জ্ঞানের আলোকে ছড়িয়ে দিতে পারে একমাত্র বই। এ চিরসত্যকে ধারণ করে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহীতে পাঁচ দিনব্যাপী এই বইমেলার আয়োজন করা হচ্ছে।

স্বাস্থ্যবিধি মেনে বইমেলায় আসার জন্য বইপ্রেমীদের প্রতি আহ্বান জানান রাজশাহী জেলা প্রশাসক।

বাংলাদেশ: ২৩১৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২১
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।