ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

বইমেলা

বইমেলায় যুব গবেষণা কেন্দ্র পরিদর্শন করলেন ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
বইমেলায় যুব গবেষণা কেন্দ্র পরিদর্শন করলেন ওবায়দুল কাদের বইমেলায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: বাংলানিউজ

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: বাংলাদেশ আওয়ামী যুবলীগের গবেষণা ও প্রকাশনা কেন্দ্র ‘যুব জাগরণ’ পরিদর্শন করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমি চত্বরে যুবলীগের স্টল ‘যুব জাগরণ’ পরিদর্শন করেন মন্ত্রী। এসময় তার সঙ্গে বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীসহ অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

বইমেলায় ওবায়দুল কাদের প্রকাশনার বিভিন্ন বই দেখেন এবং বিভিন্নজনকে বেশকিছু বইয়ে অটোগ্রাফ দেন। একইসঙ্গে তিনি মন্তব্য বহিতে নিজের অভিব্যক্তি লিখেন।

মন্ত্রী লিখেন, ‘প্রচার ও প্রকাশনায় আওয়ামী যুবলীগের গবেষণামূলক সৃজনশীল উদ্যোগ সর্ব মহলের দৃষ্টি কেড়ে আসছে দীর্ঘ সময় ধরে। বই মেলায়ও যুবগীল প্রতিবছর উপস্থিথ হয় নতুন নতুন পাঠক নন্দিত বইয়ের সম্ভার নিয়ে।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, এবারও যুবলীগ আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও শেখ রেহানাকে উপস্থাপন করেছে তাদের ব্যতিক্রমী উদ্ভাবন, রাজনৈতিক চিন্তা ভাবনার নতুন মাত্রিকতায় সময়ের চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে। ’

যুব গবেষণা কেন্দ্র থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’, শেখ হাসিনার ‘নির্বাচিত প্রবন্ধ’, ‘আমরা গণতন্ত্রেও কথা বলতে এসেছি’, ‘রচনা সমগ্র ১ ও ২’, শেখ রেহানার ‘প্রিয় রবীন্দ্রনাথ’, সজিব ওয়াজেদ জয়ের ‘ফেসবুকে বাংলাদেশ’সহ বিভিন্ন উল্লেখযোগ্য গ্রন্থ প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa