ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

বইমেলা

‘নেতৃত্বে ছাত্রলীগ ইতিহাসের অকাট্য দলিল’র মোড়ক উন্মোচন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
‘নেতৃত্বে ছাত্রলীগ ইতিহাসের অকাট্য দলিল’র মোড়ক উন্মোচন

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলায় ‘নেতৃত্বে ছাত্রলীগ ইতিহাসের অকাট্য দলিল’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এটির সম্পাদনা করেছেন ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তরের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রহমান।

 

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ।

বইটি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতা আন্দোলন, ছয় দফা, গণঅভ্যুত্থানসহ সব ক্ষেত্রে ছাত্রলীগের উজ্জ্বল ভূমিকা ছিল। নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ। গ্র্রন্থটিতে অনেক অজানা তথ্য উল্লেখ করা হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদের জন্য এটি একটি পাথেয়।  

সবাইকে বইটি পাঠ করার জন্য আহ্বান জানান তিনি।

বইয়ের সম্পাদক মিজানুর রহমান বলেন, ছাত্রলীগ নিয়ে জানার আগ্রহ ছিল তৃণমূল থেকেই। কিন্তু ছাত্রলীগের সকল ইতিহাস একটি জায়গায় পাইনি। বিবেকের তাগিদে দুই বছর বিষয়টি নিয়ে কাজ করি। অনেকে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

একই অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী তৃতীয় মাত্রায়, উন্নয়নের রাজনীতিসহ বেশ কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন করেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
এসকেবি/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa