ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বইমেলা

বইমেলায় শিশুদের জন্য রুবেলের ‘দুষ্টু ভূতের কাণ্ড’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
বইমেলায় শিশুদের জন্য রুবেলের ‘দুষ্টু ভূতের কাণ্ড’ শিশুতোষ বই 'দুষ্টু ভূতের কাণ্ড'র প্রচ্ছদ ও লেখক মাইদুর রহমান রুবেল। ছবি: সংগৃহীত

ঢাকা: এবার অমর একুশে গ্রন্থমেলায় শিশুদের মধ্যে সাড়া ফেলেছে সময়ের প্রতিশ্রুতিশীল লেখক মাইদুর রহমান রুবেলের শিশুতোষ বই 'দুষ্টু ভূতের কাণ্ড’। 

‘দুষ্টু ভূতের কাণ্ড’ প্রকাশ করেছে ইতি প্রকাশন। বইটির প্রচ্ছদ করেছেন রিদোয়ান শাহেদি।

 

সম্পূর্ণ ভিন্ন মেজাজের এ বইটিতে শিশু-কিশোরদের কথা মাথায় রেখে মোট ১২টি গল্প রয়েছে। গল্পগুলোর শিরোনাম যথাক্রমে- ভূতের কবলে পরী, অদ্ভুত এক বদ ভূত, চশমা, বিজ্ঞানী ভূত, দুষ্টু ক্যাপ্টেন, এই বইটা ভূতের, ফাস্ট বয়, ভূতের পাঠশালা, ভূত দাদু, ভূতের গলির ভূত, দুষ্টু ভূতের কাণ্ড। গল্পগুলো পড়ে শিশুরা যেমন পুলকিত হবে, তেমনি এতে থাকছে শিক্ষণীয় বার্তাও।  

মাইদুর রহমান রুবেল পেশায় সাংবাদিক। অবসর সময়ে লেখালেখি করেন তিনি। তার গল্পে তৈরি হয়েছে টেলিভিশন নাটক ‘বডি-স্প্রে’। লেখকের প্রকাশিত বইগুলোর মধ্যে উল্লেখযোগ্য- ‘টেলিভিশন সংবাদ ও সাংবাদিকতা’, ‘কন্যারাশি’, ‘ভূতের রাজ্য’, ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ ইত্যাদি।  

তিনি সাহিত্য বিষয়ক পত্রিকা ‘কালস্রোত’ ও ভূত বিষয়ক পত্রিকা ‘ভূত ডট কম’ সম্পাদনা করেন।  লেখালেখির জন্য বেশ কিছু পুরস্কারও পেয়েছেন প্রতিশ্রুতিশীল এই লেখক।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।