ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইমেলায় এরশাদ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
বইমেলায় এরশাদ নেতাকর্মীদের নিয়ে স্টলে নিজের বই হাতে এরশাদ/ছবি: শাকিল

অমর একুশে গ্রন্থমেলা থেকে: এবছর প্রথবার মেলায় এলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। নিজের লেখা ৯টি বইয়ের মধ্যে মেলায় পাওয়া যাচ্ছে ৮টি। এর মধ্যে বেশিরভাগই কবিতার বই। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে আকাশ প্রকাশনীর স্টলে মিলছে বইগুলো।

বইগুলো হচ্ছে- হে আমার দেশ, প্রেমের কবিতা, বৈশাখের কবিতা, ঈদের কবিতা, জীবন যখন যেমন, যে কবিতা সুর পেলো, এক আকাশে সাত তারা, যা ভেবেছি যা বলেছি।
 
বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে আসেন তিনি।

তার আসার আগে জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা আকাশ প্রকাশনীর স্টলে ভিড় জমান।  

মেলা প্রাঙ্গণে ঢুকছেন এরশাদএরশাদ আসার সঙ্গে সঙ্গে মেলায় আগত পাঠক-দর্শনার্থীরা তাকে ঘিরে ধরেন। অনেকে তার প্রকাশিত বই থেকে পছন্দ করে কিনেছেন। ‘লেখক’ এরশাদ বইয়ে অটোগ্রাফও দিয়েছেন। অনেক পাঠক বই কিনে সাবেক এ রাষ্ট্রপতির সঙ্গে ছবি তোলেন।

নান্দনিক সজ্জায় বইমেলার স্টল-প্যাভিলিয়ন 
এরশাদ সাংবাদিকদের বলেন, আমি বাংলার ছাত্র ছিলাম। রবীন্দ্রনাথ, নজরুল, মধুসূদন, সুকান্তসহ বিভিন্ন জনের লেখা পড়েছি। সেখান থেকে অনুপ্রেরণা পাই। দেশের মানুষও লেখার পেছনে অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে। আমি যা ভেবেছি তা লিখেছি।
 
এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা আজ সুখে নেই, দেশ সুখে নেই। তবে আমি আশাবাদী শিগগিরই শান্তি ফিরে আসবে।
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।