ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

বইমেলা

ফোয়ারার জলে সেলফির ঘ্রাণ

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
ফোয়ারার জলে সেলফির ঘ্রাণ বইমেলায় ফোয়ারার সামনে সেলফিপ্রেমীদের ভিড়/ছবি: শাকিল

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলার ষষ্ঠ দিন ছিলো মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি)। রৌদ্রজ্জল বিকেল থেকেই এদিন মেলায় জন সমাগম ছিলো চোখে পড়ার মতো। তবে তার থেকেও বেশি নজর কাড়ে মেলা প্রাঙ্গণে ফোয়ারার পাশে সবার ছবি তোলার দৃশ্য।

ছোট্ট শিশু থেকে তরুণ-তরুণী বা প্রাপ্ত বয়স্ক, মেলায় আগত প্রায় সবাই স্মৃতি ধরে রাখতে বেশ আনন্দ আহ্লাদে ছবি তুলছেন এ ফোয়ারাকে কেন্দ্র করে। কেউবা একা একা সেলফি, আবার কেউ গ্রুপ ছবি তুলছেন।

সোহরাওয়ার্দীর শিশু চত্বরের মূল গেটের সামনের এ ফোয়ারা যেন বইয়ের স্টলের থেকেও বেশি প্রিয় মেলায় আগত দর্শনার্থীদের কাছে।

অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে বাংলা একাডেমি মেলা প্রাঙ্গণের সৌন্দর্য বৃদ্ধি করতে প্রস্তুত করেছে এ ফোয়ারা। দিনের বেলা স্বচ্ছ আর সন্ধ্যা থেকে বিভিন্ন রঙে রঙিন এ পানির ফোয়ারা মেলায় আগত সব দর্শনার্থীর কাছেই সৌন্দর্যের স্বীকৃতি পেয়েছে।

ঢাকা সিটি কলেজের শিক্ষার্থী তানজিন অন্তি মেলা ঘুরে এসে বান্ধবীর সঙ্গে সেলফি তুলছিলেন ফোয়ারার সামনে। কথা হলে বাংলানিউজের কাছে তিনি বলেন, মেলা প্রাঙ্গণের নান্দনিক এ ফোয়ারা এখানকার সৌন্দর্য বাড়িয়েছে। বন্ধুদের সঙ্গে মেলার স্মৃতি ধরে রাখতেই এখানে এসে ছবি তোলা।

দর্শনার্থীদের সমাগমে বাংলা একাডেমির অমর একুশে গ্রন্থমেলা এখন শুধু মেলাতেই আবদ্ধ নেই। একে অপরের মেলবন্ধনে তা হয়ে উঠেছে সবার প্রাণের মেলা।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৮
এইচএমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa