ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

বইমেলা

বইমেলায় ইমরুল ইউসুফের ‘শিশু ভাবনায় বঙ্গবন্ধু’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৮
বইমেলায় ইমরুল ইউসুফের ‘শিশু ভাবনায় বঙ্গবন্ধু’ ইমরুল ইউসুফের বই ‘শিশু ভাবনায় বঙ্গবন্ধু’

ঢাকা: এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশ হয়েছে শিশুসাহিত্যিক ইমরুল ইউসুফের বই ‘শিশু ভাবনায় বঙ্গবন্ধু’।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ঘিরে কিছু ঘটনা ছোটদের মতো করে রচিত এই বই প্রকাশ করেছে ‘গ্রন্থ কুটির’ প্রকাশনী। প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ।

বইটি পাওয়া যাচ্ছে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের গ্রন্থ কুটিরের ২৯৫-৯৬ নম্বর স্টলে। মূল্য রাখা হচ্ছে ২০০ টাকা।  

‘শিশু ভাবনায় বঙ্গবন্ধু’র বিষয়ে ইমরুল ইউসুফের কথা, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানতো শুধু একজন ব্যক্তি, একটি রাজনৈতিক দলের নেতা, একটি দেশের প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতিই ছিলেন না- ছিলেন একটি জাতির নির্মাতা। একটি দেশের জন্মদাতা ও জনক। ইতিহাসের একটি জাতির অধ্যায়ের নায়ক। একজন আপসহীন বিপ্লবীর নাম। একজন বীর হারকিউলিসের প্রতীক। ’

‘কর্ম ও কৃতিত্বে, সংগ্রামে তিনি হয়েছিলেন কালের কণ্ঠস্বর, মহাকালের মহানায়ক। ছিলেন বাঙালি জাতির ক্যাপ্টেন, রাজনীতির মহাকবি, বাঙালির মুক্তির প্রমিথিউস আর বিশ শতকের গান্ধী, হো চি মিন, চে গুয়েভারা, মার্শাল টিটোর নাক্ষত্রিক বিভার মতো দীপ্যমান। অবশেষে তিনি হয়ে উঠেছিলেন রূপকথার মহনায়ক, প্রবাহমান গঙ্গা-যমুনা। ’

রূপকথার এই মহানায়ককে ঘিরে আবর্তিত কিছু ঘটনা ছোটদের মতো করে উপস্থাপন করা হয়েছে ‘শিশু ভাবনায় বঙ্গবন্ধু’ বইয়ে— বলেন ইমরুল।

এ শিশুসাহিত্যিক লিখছেন প্রায় ২১ বছর। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ২৭টি। এর পাশাপাশি আছে দু’টি ট্রেনিং ম্যানুয়াল। প্রকাশিত বইয়ের মধ্যে শিশুতোষ বইয়ের সংখ্যাই বেশি। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই ইমরুল ইউসুফের সাংবাদিকতা শুরু। এদেশের জাতীয় পত্র-পত্রিকাসহ কলকাতার বিভিন্ন পত্রিকায় তার অসংখ্য ফিচার, রিপোর্ট, গল্প, কবিতা, ছড়া প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৮
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa